গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা প্রায় ৩২ হাজার

0

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে। মোট মৃতের সংখ্যা ৩২.০০০ এর কাছাকাছি পৌঁছেছে। বৃহস্পতিবার (২১ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানাগেছে।

গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বরোচিত হামলায় গত ২৪ ঘণ্টায় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে গণমাধ্যমে উল্লেখ করা হয়েছে। ৫ মাসেরও বেশি সময় ধরে গাজায় ইসরায়েলের নৃশংস আগ্রাসনে কমপক্ষে ৩১,৯২৩ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানা গেছে। এছাড়া গত অক্টোবর থেকে এ হামলায় ৭৪ হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছে।

শহরের শরণার্থী শিবিরে তিনটি পৃথক ইসরায়েলি বিমান হামলায় নিহত ২৮ জনের জানাজা কেন্দ্রীয় গাজার একটি হাসপাতালের বাইরে অনুষ্ঠিত হয়েছিল। একটি ফুটেজে দেখা গেছে, দেইর আল-বালাহ শহরে দাফনের জন্য গাধার গাড়িতে করে লাশ নেওয়ার আগে লোকেরা লাশের সামনে পজানাজার নামাজ পড়ছেন।

সম্প্রতি আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে) ইসরাইলকে গাজায় হামলা বন্ধ করার নির্দেশ দিয়েছে। কিন্তু সেই নির্দেশ না মেনে রমজানেও ইসরায়েলি সেনাবাহিনী গাজায় অবিরাম হামলা চালিয়ে যাচ্ছে। নিরীহ ফিলিস্তিনিরা প্রতিদিন প্রাণ হারাচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাসের হামলার পর থেকে পাল্টা আক্রমণে তীব্র ক্ষোভে গাজায় ঝাঁপিয়ে পড়ে ইসরায়েলি বাহিনী। দখলদার দেশ গাজা উপত্যকায় ক্রমাগত বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরাইলি হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *