আ.লীগ নেতাকর্মীদের দেশের জন্য কাজ কাজ করতে প্রধানমন্ত্রীর আহ্বান

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দেওয়ার পাশাপাশি দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের পাশাপাশি দেশ ও জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করতে হবে।

গতকাল থাইল্যান্ডে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। প্রধানমন্ত্রীর বক্তব্য লেখক ড. নজরুল ইসলাম বৈঠক শেষে  সাংবাদিকদের এ তথ্য জানান।

বঙ্গবন্ধুর অনুপ্রেরণার উৎস উল্লেখ করে শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জাতির জনককে অকাল হত্যা করা হলেও তার আদর্শ আমাদের কাছে রয়ে গেছে এবং সে কারণেই আমি তার (বঙ্গবন্ধুর) আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন দেশের গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর।

গত ১৫ বছরে দেশের উল্লেখযোগ্য অগ্রগতি ও উন্নয়নের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে এ অগ্রগতি সম্ভব হয়েছে।

নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে বলেন, অনেক বাংলাদেশি থাইল্যান্ডের নাগরিকত্ব পেয়েছেন, তারা দ্বৈত নাগরিকত্ব বজায় রাখতে চান। তারা দ্বৈত নাগরিকত্ব ইস্যুতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

থাইল্যান্ড সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *