আ: লীগ নয়, বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে: ওবায়দুল কাদের

0

আওয়ামী লীগ নয় মতায় আসার জন্য বিএনপি, বিদেশি প্রভুদের দাসত্ব করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে শেরে বাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি দাসত্ব করে ক্ষমতা অর্জনের জন্য জনগণকে প্রধান ইস্যু মনে করে না। আমি বিএনপিকে গণতান্ত্রিক দল মনে করি না। তাদের ইতিহাসে গণতন্ত্রের কোনো নজির নেই। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। এমনকি দলের মধ্যে গণতান্ত্রিক নিয়ম মান্য করা হয় না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, জাতীয় নেতা শেরে বাংলা এদেশের রাজনীতিকে সাধারণ মানুষের কাছে নিয়ে যাওয়া একজন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মন্ত্রে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করেছিলেন। শেরে বাংলাকে গ্রাম বাংলার কৃষকরা কখনো ভুলবে না। তাদের মধ্যে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। তিনি রাজ্য ও ঋণ সালিস বোর্ড গঠন করে সুদখোর মহাজনদের অত্যাচার থেকে কৃষকদের রক্ষা করেছিলেন। সে জন্য আজও তাকে স্মরণ করা হয়।

তিনি আরও বলেন, ‘আজ আমাদের অঙ্গীকার বঙ্গবন্ধু, সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী, শেরে বাংলা একে ফজলুল হকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মানবিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লড়াই করছি। এটাই শেরে বাংলা এ কে ফজলুল হকের স্বপ্ন এবং এটাই আমাদের আজকের অঙ্গীকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *