নির্বাচিত না হলে ‘রক্তের বন্যা’ বয়ে যাবে, হুঁশিয়ারি ট্রাম্পের

0

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী না হলে যুক্তরাষ্ট্রে গণতন্ত্র শেষ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে তিনি নির্বাচিত না হতে পারলে সারাদেশে ‘রক্তের বন্যা’ বইবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

স্থানীয় সময় শনিবার ওহাইও রাজ্যে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সময় ট্রাম্প এমন হুঁশিয়ারি দেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ‘রক্তের বন্যা’ বলতে কী বোঝাতে চেয়েছেন তা এখনও স্পষ্ট নয়। কিন্তু মার্কিন অটো শিল্পের কথা বলার সময় তিনি এই সতর্কবাণী উচ্চারণ করেন।

ট্রাম্প বলেন, ‘৫ নভেম্বর মনে রাখবেন। আমি মনে করি এটি আমাদের দেশের ইতিহাসের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সেই সময়, ৭৭ বছর বয়সী ট্রাম্প বাইডেনকে মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট বলেছিলেন। তার সমালোচনা করে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, ‘চীন মেক্সিকোতে গাড়ি তৈরি করে আমেরিকায় বিক্রি করছে। আমি নির্বাচিত হলে তারা এটা করতে পারবে না। আমি নির্বাচিত না হলে সারাদেশে রক্তের বন্যা বইবে।’

চলতি বছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনে জো বাইডেন এবং ট্রাম্প তাদের নিজ নিজ দল, ডেমোক্রেটিক এবং রিপাবলিকান দল থেকে তাদের প্রেসিডেন্ট প্রার্থীতা নিশ্চিত করেছেন। নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বাইডেনের অভিবাসন নীতি সংস্কারের ওপর জোর দিচ্ছেন।

এটি উল্লেখ করা উচিত যে ওহিও রাজ্য সাধারণত মার্কিন নির্বাচনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এখানে যে দলের সমর্থন বেশি, সেই দলের প্রার্থীর নির্বাচনে জয়ী হওয়ার সম্ভাবনা বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *