দেশের সবচেয়ে বড় ব্যাক্তিকে ’না বলা অসম্ভব :তামিম

0

চট্টগ্রামে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তামিম ইকবাল। একদিন পর ঢাকায় অবসর প্রত্যাহার করেছেন তিনি। আবারো জাতীয় দলে খেলার ঘোষণা দিলেন।

শুক্রবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেন দেশ সেরা এই ওপেনার। বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ‘না’ বলা তার পক্ষে অসম্ভব।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তামিম গণমাধ্যমকে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দুপুরে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। আমরা অনেকক্ষণ আলোচনা করেছি। তিনি আমাকে খেলায় ফেরার নির্দেশ দিয়েছেন। আমি এখনই অবসর নিচ্ছি না। সবাইকে ‘না’ বলা সম্ভম, কিন্তু দেশের সবচেয়ে বড় ব্যক্তিকে ‘না’ বলা অসম্ভব।”

দেশের সবচেয়ে সফল সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি মর্তুজা আবেগ থেকে সরে এসে তামিমকে ক্রিকেটে ফিরিয়ে আনতে বড় ভূমিকা রেখেছেন। তিনি নিজ উদ্যোগে তামিমকে গণভবনে নিয়ে আসেন। এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে ফোন করেন প্রধানমন্ত্রী।

তাদের উদ্দেশে তামিম বলেন, ‘(পেছনে) পাপন ভাই, মাশরাফি ভাই বড় ফ্যাক্টর ছিলেন। মাশরাফি ভাই আমাকে ডাকলেন, পাপন ভাই আমার সঙ্গে ছিলেন। প্রধানমন্ত্রীও আমাকে ছুটি দিয়েছেন। আমার চিকিৎসা হোক, মানসিকভাবে মুক্ত হতে… তারপর যে খেলাগুলো আছে, ইনশাআল্লাহ খেলব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *