আইপিএলে রানবন্যা ঠেকাতে ভারতীয় বোর্ডকে গাভাস্কারের পরামর্শ

0

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলছে জমজমাট। এখন পর্যন্ত ৩৫টি ম্যাচে দলগুলো পাঁচবার ২৫০ রানের মাইলফলক অতিক্রম করেছে। যার মধ্যে সানরাইজার্স হায়দরাবাদ তিনবার করেছে। আইপিএলের ইতিহাসে এই মৌসুমে সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙেছে হায়দরাবাদ। একবার নয়, দুবার।

আইপিএলে এমন রান ঠেকাতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে সতর্ক করেছেন দেশের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাস্কার। রানবন্যা প্রতিরোধে কী পদক্ষেপ নেওয়া উচিত সে বিষয়ে বিসিসিআইকে পরামর্শও দিয়েছেন গাভাস্কার।

সাবেক এই ওপেনার বলেন, আমি ক্রিকেট ব্যাটে পরিবর্তন চাইব না কারণ এগুলো নিয়মের মধ্যে আছে। তবে আমি দীর্ঘদিন ধরে প্রতিটি মাঠের সীমানা বাড়ানোর আহ্বান জানিয়ে আসছি। আজ মাঠের দিকে তাকান, কয়েক মিটার পিছিয়ে যাওয়ার পর্যাপ্ত জায়গা রয়েছে। এটি প্রায়শই একটি ক্যাচ এবং একটি ছয়ের মধ্যে পার্থক্য করতে পারে। আপনি এলইডি বা বিজ্ঞাপন বোর্ডগুলিকে আরও পিছনে সরাতে পারেন, যাতে সীমানা দড়িটি ২-৩ মিটার বাড়ানো যায় এবং এটি একটি পার্থক্য তৈরি করবে। এটা না করলে বোলাররা ক্ষতিগ্রস্ত হবে।

গাভাস্কারের মতে, আইপিএলে হার্ড হিট সাময়িক আনন্দ দিতে পারে কিন্তু বাস্তবে তা বিরক্তিকর। কারণ, এতে বোলার ও ব্যাটারদের মধ্যে আসল লড়াই দেখা যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *