সরকার নয়, অপারেটররা বিদেশি চ্যানেল বন্ধ রেখেছে: তথ্যমন্ত্রী

0

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি। বিদেশী চ্যানেলগুলির এজেন্ট এবং অপারেটররা সম্প্রচার বন্ধ করে দিয়েছে কারণ তারা বিজ্ঞাপন মুক্ত ফিড চালাতে পারছেন না। যে সমস্ত বিদেশী চ্যানেল বিজ্ঞাপন ছাড়াই সম্প্রচার করছে, কিন্তু তাদের চ্যানেলগুলি চলছে, সেখানে চলতে কোন বাধা নেই।

শনিবার বিকেলে চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী কমিউনিটি আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আকাশ উন্মুক্ত। বিজ্ঞাপন-মুক্ত বা পরিষ্কার-পরিচ্ছন্ন প্রদর্শনের নিয়ম মেনে চলার দায়িত্ব বিদেশী চ্যানেলগুলোর পাশাপাশি যারা তাদের সম্প্রচার করে তাদেরও।

তথ্যমন্ত্রী বলেন, “আমাদের দেশে বছরের পর বছর ধরে বিদেশী চ্যানেলগুলো বিজ্ঞাপনসহ বিজ্ঞাপন প্রচার করছে। ফলে প্রতিবছর প্রায় দুই হাজার কোটি টাকার বিনিয়োগ থেকে দেশ বঞ্চিত হচ্ছে। এজন্যই আমরা যে পদক্ষেপ নিয়েছি তা টেলিভিশন ওনার্স অ্যাসোসিয়েশন এবং ব্রডকাস্ট জার্নালিস্ট ফোরাম সহ সকলেই প্রশংসা করেছেন। আমরা আশা করি বিদেশী চ্যানেলগুলি খুব শীঘ্রই বিজ্ঞাপন ছাড়া বাংলাদেশে ফিড পাঠাবে।

তিনি আরও বলেন, “আমরা বহুবার আপিল করেছি এবং শেষ পর্যন্ত, বিদেশী চ্যানেলের প্রতিনিধি, দেশের ক্যাবল অপারেটর এবং টিভি চ্যানেলের মালিকদের সঙ্গে বৈঠকের পর, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা ১ অক্টোবর থেকে আইনটি বাস্তবায়ন করব এবং সেই অনুযায়ী আমরা পরিচালনা করেছি গতকাল থেকে ভ্রাম্যমাণ আদালত।

সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ আবু ধাবি কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুল এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সহ সভাপতি ও রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার এবং চট্টগ্রামের প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি এম এ সালাম বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *