ফেসবুক, হোয়াটসঅ্যাপ ৬ ঘণ্টা পরে সক্রিয়

0

প্রযুক্তিগত ত্রুটির কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম প্রায় ৬ ঘণ্টা পর সক্রিয় করা হয়। সোমবার বাংলাদেশ সময় রাত ৯ টা থেকে ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগের এই তিনটি জনপ্রিয় মাধ্যম ব্যবহার করতে পারছিলেন না।

ওয়েবসাইট ডাউন ডিটেক্টর, ২০১৯ সালের পর এটাই ফেসবুকে সবচেয়ে বড় বিপর্যয়। সোমবার রাত থেকে ১ কোটি ৬ লাখ ব্যবহারকারী তাদের ওয়েবসাইটে অভিযোগ করেছেন।

এই জনপ্রিয় মাধ্যমের মাধ্যমে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারী ক্ষতিগ্রস্ত হয়েছেন। ফেসবুক কর্তৃপক্ষ রাত ৪ টার দিকে এক টুইট বার্তায় সেবাটি চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

 ফেসবুক টুইট করে ভুক্তভোগীদের কাছে ক্ষমা চেয়েছে যে সেবাটি ব্যাহত হয়েছে। টেক জায়ান্টের চিফ টেকনোলজি অফিসার মাইক শ্রোফার বলেন, ফেসবুকের শতভাগ সেবা পেতে আরো কিছু সময় লাগতে পারে।

ফেসবুকের অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ শোক প্রকাশ করে বলেন, “ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার আবার কাজ শুরু করেছে। আমরা এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দু :খিত। আমরা জানি আপনি প্রিয়জনের সাথে সংযুক্ত থাকার জন্য এই মাধ্যমগুলোর উপর কতটা নির্ভর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *