খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়লো

0

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে তার ভ্রমণ নিষেধাজ্ঞা বর্ধিত সময়ের মধ্যে বলবৎ থাকবে। এ সময় তিনি নিজ বাড়ি থেকে চিকিৎসা সেবা পাবেন।

বুধবার (২৭ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের উপসচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে দুটি শর্তে (বর্ধিত মেয়াদে বিদেশে যেতে না পারা এবং ঢাকা থেকে চিকিৎসা নেওয়া)। আগামী ২৫ মার্চ থেকে খালেদা জিয়ার স্থগিত সাজা কার্যকর হবে। এ সময় তিনি নিজ বাসায় চিকিৎসা নিবেন এবং চিকিৎসার জন্য বিদেশে যেতে পারবেন না।

এর আগে বুধবার (২০ মার্চ) আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়ার সাজা স্থগিত করে আগের দুই শর্তে মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হচ্ছে। এ সময় সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর বিষয়ে মতামত দেয় আইন মন্ত্রণালয়। এরপর খালেদা জিয়ার করা আবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এর পরিপ্রেক্ষিতে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *