নারায়ণগঞ্জে দুই কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক

0

নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জে ‘টেনশন গ্রুপ’ ও ‘ডেভিল এক্সো গ্রুপ’ নামের দুই কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১।

সোমবার (২৫ মার্চ) দুপুরে র‌্যাব-১১ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর সানরিয়া চৌধুরী। এর আগে রোববার (২৪ মার্চ) রাতে মিজমিজি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার শফিকুল ইসলামের ছেলে রাইসুল ইসলাম শিমন্দ (২২), উত্তেজনা গ্রুপের নেতা আরিফুল ইসলাম (২৬), সিদ্ধিরগঞ্জ পুল এলাকার মোঃ তাজুল ইসলামের ছেলে মোঃ হুমায়ুন হোসেন (২৪), মো. আঃ এর ছেলে সানারপাড় এলাকার রহমান, নাদা পাড়ার মোঃ হুমায়ুন হোসেন (২৪), ওই এলাকার মোঃ আমিন উদ্দিনের ছেলে মোঃ সাজ্জাদ হোসেন (২৬), বন্দরের লাঙ্গলবন্দ এলাকার খোকন শেখের ছেলে মোঃ রাব্বী (২৫)। , নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার মনিরুল ইসলামের ছেলে প্রীতম রোবায়েতী ইসফাক (২৯), সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার শফিকুল ইসলাম শফিক, ডেভিল এক্সো গ্রুপের নেতা মো. একই এলাকার হারুন মোঃ আশিকের ছেলে মোঃ সরিব (১৯), দেলোয়ার হোসেনের ছেলে মোঃ নাঈম (১৯), আজাদ শিকদারের ছেলে মোঃ তুহিন হোসেন (১৮), খন্দকার মোহাম্মদ নুরুল্লাহর ছেলে রোজমান (১৯)। বাক্কির ছেলে মোঃ শাহাদাত (১৯), তাজুল ইসলামের ছেলে মোঃ সৌরভ (২০), নুর নবীর ছেলে মোঃ মাহিন (২০), ইমান আলীর ছেলে মোঃ তুষার (২০), নবীর হোসেনের ছেলে মোঃ সৌরভ (১৯), আনোয়ার হোসেনের ছেলে মো. আরিফ (১৯)।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গত বছরের ৩১ আগস্ট, ৫ ও ৬ সেপ্টেম্বর মধ্যরাতে শিমন্ত নামে পরিচিত গ্যাং উত্তেজনা গ্রুপের নেতা ও তার বাহিনীর সদস্যরা নাসিক এলাকার বিভিন্ন বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। তারা তাদের সক্রিয় এলাকায় তরুণ ছাত্রদের টার্গেট করে তাদের মাদক সেবনে প্ররোচিত করে এবং এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির জন্য তাদের দলে যোগ দেয়। গ্রেপ্তারকৃত ‘টেনশন গ্রুপ’ ও ‘ডেভিল এক্সো’ আসামিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, রাইসুল ইসলাম শিমন ‘টেনশন গ্রুপ’ এবং মো: সরিব ‘ডেভিল এক্সো গ্রুপ’-এর নেতা। গ্রেফতারকৃত আসামিরা সড়কে চলাচল, বিভিন্ন ব্যবসা, মালবাহী ও যাত্রী পরিবহনে নিয়মিত ছিনতাই ও চাঁদাবাজি করে আসছে। জনমনে ভীতি বা আতঙ্ক সৃষ্টির জন্য পরিকল্পিত বলপ্রয়োগে বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে অভিযুক্ত দল। তাদের দৌরাত্ম্য, নিপীড়ন-নির্যাতনের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না স্থানীয়রা।

র‌্যাব আরও জানায়, টেনশন গ্রুপের নেতা রাইসুল ইসলাম শিমান্দো (২২) ও সদস্য মোঃ প্রীতম রোবায়েতি ইসফাক (২৯) এবং ডেভিল এক্সো গ্রুপের সদস্য মোঃ আশিক (১৯) ও মোঃ নাঈমের বিরুদ্ধে (১৯) হত্যা ও ধর্ষণের  সিদ্ধিরগঞ্জ থানার একাধিক মামলা আছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *