৩৪ কূটনৈতিক সদস্যকে নিয়ে কক্সবাজারে পররাষ্ট্রমন্ত্রী

0

পররাষ্ট্রমন্ত্রী ২৪টি আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধান ও ৩৪ জন কূটনৈতিক সদস্যকে নিয়ে কক্সবাজারে এসেছেন ড.হাছান মাহমুদ এমপি।

মঙ্গলবার বেলা সাড়ে তিনটায় বিশেষ ট্রেনে করে তারা কক্সবাজার আইকনিক স্টেশনে পৌঁছান। এসময় তাদের স্বাগত জানান জাতীয় পরিষদের হুইপ, সদর-রামু-ইদগাঁও আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কামাল।

প্রতিনিধিদলের আগমনে তাদের সম্মানে রাখাইন নৃত্য পরিবেশন করা হয়। এটি উপভোগ করার পরে, প্রতিনিধিরা ছবি তোলেন এবং আইকনিক স্টেশনের ভিতরে ঘুরে দেখেন। এরপর প্রতিনিধিদল নিয়ে ইনানিস্তা রয়্যাল টিউলিপ হোটেলের উদ্দেশে রওনা হন পররাষ্ট্রমন্ত্রী । গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি পররাষ্ট্রমন্ত্রী।

তবে জাতীয় সংসদের হুইপ কক্সবাজার সদর-রামু-ইদগাঁও সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল জানান, আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধানসহ ৩৪ কূটনৈতিক সদস্য ভোরে ট্রেনে করে চট্টগ্রাম পৌঁছেছেন।

এরপর কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল, ফ্লাইওভার ও চট্টগ্রামের বর্ধিত অংশ পরিদর্শন করেন। এরপর কক্সবাজারে আসেন। প্রাকৃতিক সৌন্দর্য দেখতে কক্সবাজারে এসেছেন ।

এই গুরুত্বপূর্ণ ব্যক্তিরা মেরিন ড্রাইভ হয়ে ইনানী রয়্যাল টিউলিপ হোটেলে যান।

তাদের জন্য রয়েছে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠান। বুধবার সকাল থেকে হিমছড়ি, রামুর বৌদ্ধ বিহার, রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। তারপর ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাম্বাসেডর আউটরিচের অংশ হিসেবে এই সফরের আয়োজন করা হয়। যেখানে ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালি, ডেনমার্ক, কসোভো, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ভ্যাটিকান, ভুটান, স্পেন, আর্জেন্টিনা, লিবিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মিশর, ফ্রান্স এবং আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধান সহ ৩৪ জন কূটনৈতিক সদস্য এই আউটরিচ প্রোগ্রামে অংশ নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *