ফুল উৎসবের উদ্বোধনে তথ্যমন্ত্রী ।অনেক সরকারি সংস্থা পাহাড় ধ্বংসের সঙ্গে জড়িত

0

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, চট্টগ্রামের পাহাড় ধ্বংস করেছে অনেক সরকারি প্রতিষ্ঠান। হাসান মাহমুদ। তিনি বলেন, পাহাড় ধ্বংসের সঙ্গে ভূমিদস্যু ও ভূমিদস্যুরা জড়িত। দুর্ভাগ্যবশত চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষও পাহাড় কেটে বায়েজিদ লিংক রোড করেছে। কিন্তু সরকার এখন পাহাড় কাটা বন্ধ করতে সক্ষম হয়েছে।

শুক্রবার চট্টগ্রামের ফৌজদারহাট মেরি ড্রাইভ সড়কের পাশে ১২২ প্রজাতির ফুল দিয়ে শুরু হওয়া ৯ দিনব্যাপী ফুল উৎসবের উদ্বোধনকালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

সম্প্রতি জেলা প্রশাসন অভিযান চালিয়ে সমুদ্র তীরবর্তী ১৯৪ একর জমি দখলমুক্ত করে সেখানে ফুলের বাগান গড়ে তোলে। দুবাইয়ের মিরাকল গার্ডেনের আদলে সাজানো বাগান দেখতে ভিড় করছেন মানুষ। তবে সন্ধ্যায় এখানে মাদকের আখড়া হতো। ডাকাতদের স্বর্গ হিসেবে পরিচিত ছিল।

১৯৪ একর ব্যক্তিগত জমি দখলমুক্ত করে একটি নান্দনিক পার্ক করার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, চট্টগ্রাম শহরের সৌন্দর্য ফিরিয়ে আনতে এ ধরনের পার্ক খুবই প্রয়োজন। প্রতিবছর এই পার্কে তিন মাসব্যাপী ফুল উৎসব অনুষ্ঠিত হবে।

হাছান মাহমুদ তার যৌবনের স্মৃতিচারণ করে বলেন, চট্টগ্রাম শহরকে হৃদয়ে আঁকলে মনে হবে ভেতরে। পাহাড়ের চূড়ায় আগে ছোট ছোট বাংলো দেখা যেত; এখন নয় সব পাহাড় কেটে ধ্বংস করা হয়েছে।

তিনি আরও বলেন, যারা নগরীর সৌন্দর্য রক্ষার দায়িত্বে আছেন, তাদের এ ধরনের পার্কের পরিকল্পনা না থাকলে শেষ পর্যন্ত নগরীর সৌন্দর্য ধরে রাখা যাবে না।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপ-শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আমিনুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পায়রুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ-চট্টগ্রাম ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *