টেকনাফে এবার চিকিৎসকসহ দুইজনকে অপহরণ

0

কক্সবাজারের টেকনাফে পল্লী চিকিৎসকসহ দুইজনকে অপহরণ করা হয়েছে। নিহতের পরিবারের দাবি, বন্দুকধারীরা তাদের সিএনজি চালিত অটোরিকশা থেকে নামিয়ে পাহাড়ের দিকে নিয়ে যায়।

গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে সিএনজি অটোরিকশাটি উপজেলার শামলাপুর-হোয়াইকং ধল্লায় বাড়ি ফেরার পথে পৌছালে এ ঘটনা ঘটে।

অপহৃত দুজন হলেন উখিয়ার থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের ছেলে জহির উদ্দিন (৫২)। তিনি পেশায় একজন পল্লী চিকিৎসক। তার সঙ্গে থাকা অপরজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

অপহৃত নিহত জহির উদ্দিনের ছোট ভাই সাংবাদিক কামরুদ্দিন মুকুল সিএনজি চালিত অটোরিকশার চালককে উদ্ধৃত করে বলেন, আমার ছোট ভাই যথারীতি চেম্বার শেষ করে রবিবার রাতে বাড়িতে ফিরছিলেন। তার সঙ্গে আরও একজন ছিলেন। শামলাপুর-হোয়াইকুং উপত্যকায় ফেরার পথে অস্ত্রধারীরা তাদের জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়।

হোয়াইকং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নূর আহম্মদ আনোয়ারী জানান, ঘটনার পর থেকে স্বজনরা বিভিন্ন জায়গায় খোঁজ করেও তার সন্ধান পাচ্ছেন না। নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করে খোঁজখবর নেওয়া হচ্ছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, অপহরণের খবর পেয়ে পুলিশের একাধিক টিম তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৬ মাসে টেকনাফ পাহাড় সংলগ্ন এলাকায় অন্তত ৫০ জনকে অপহরণ করা হয়েছে। যারা ফিরে এসেছে, তাদের অধিকাংশকেই মুক্তিপণ দিতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *