মেসির সেই রুমকে ‘মিনি যাদুঘর’ বানাচ্ছে কাতার বিশ্ববিদ্যালয়

0

কাতারে বিশ্বকাপ জিতে জীবনের সবচেয়ে বড় স্বপ্ন পূরণ করেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনা তার অধিনায়কত্বে ৩৬ বছরের শিরোপা খরা শেষ করে ফ্রান্সকে একটি শ্বাসরুদ্ধকর ফাইনালে হারিয়ে। এই অবিস্মরণীয় যাত্রায় মেসিরা কাতার বিশ্ববিদ্যালয়ে থেকেছেন।

আর্জেন্টিনার এই যাত্রাকে স্মরণ করতে চলেছে কাতার বিশ্ববিদ্যালয়ও। কাতার বিশ্বকাপের সময় মেসি যে কক্ষে থেকেছিলেন সেই কক্ষটিকে ‘মিনি জাদুঘরে’ পরিণত করছে বিশ্ববিদ্যালয়। কাতার এর বরাত দিয়ে এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে।

  বিশ্বকাপের সময় মেসি ২৯ দিন কাতার বিশ্ববিদ্যালয়ে ছিলেন। আলবেলিস্টদের জন্য একটি বিশ্ববিদ্যালয়ের ছুটি ঘোষণা করা হয়েছিল। কাতার বিশ্ববিদ্যালয়ে সুযোগ-সুবিধার কোনো অভাব নেই।

  লিওনেল স্কালোনির পক্ষে হোস্ট করার আগে, ডর্মগুলিকে একটু আর্জেন্টিনার স্পর্শ দেওয়া হয়েছিল, যেন মেসি জায়গাটিকে তাদের বাড়ি বলে মনে করেন। তারা আর্জেন্টিনার জন্য তিনটি ক্রীড়া কমপ্লেক্স খুলেছে। আউটডোর ব্যায়ামের পাশাপাশি ইনডোর জিমের সুবিধাও রয়েছিল মেসির।

 কাতার ইউনিভার্সিটির প্রকাশিত একটি নতুন ভিডিওতে দেখা গেছে, আর্জেন্টিনার প্রতীক নীল ও সাদা রঙে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সাজানো হয়েছে।

   শুধু তাই নয়, বিশ্ববিদ্যালয়ের হলগুলোও শোভা পাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়নদের পোস্টার, খেলোয়াড়দের অটোগ্রাফ ও জার্সি দিয়ে। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিশ্বজুড়ে লিওনেল মেসির ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *