১৯৭২-৭৩ সালের পুনরাবৃত্তি,অলি আহমেদ, প্রেসিডেন্ট, এলডিপি

0

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) অলি আহমেদ (বীর বিক্রম) বলেছেন, সরকারের ব্যর্থতার কারণে দেশের পরিস্থিতি সংকটজনক অবস্থায় পড়েছে। শুক্রবার এক বিবৃতিতে তিনি প্রশ্ন তোলেন, দেশের পরিস্থিতি আসলে কোন দিকে যাচ্ছে? এলডিপির প্রেসিডেন্ট এক বিবৃতিতে দাবি করেন, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থানে ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছে। তিনি বলেন, মনে হচ্ছে ১৯৭২-৭৩ এর পুনরাবৃত্তি হচ্ছে। এর প্রধান কারণ হলো, বর্তমান সরকার গোপন কক্ষে জাল ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছে। জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই।

সাম্প্রতিক কিছু অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে কর্নেল অলি বলেন, কিছু শপিং মলেও আগুন লেগেছে। দীর্ঘ ৪৬ বছর পর পাটের গুদামে নতুন করে আগুন। দেশে পেঁয়াজ-আলুর রেকর্ড উৎপাদন হলেও বিদেশ থেকে আমদানি হচ্ছে কেন? রিজার্ভ কমে যাওয়ার কারণে আইএমএফের দ্বিতীয় ধাপের ঋণ পাওয়া যাবে কিনা তা এখনও স্পষ্ট নয়। জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের ঋণের পরিমাণ ১ দশমিক ২ বিলিয়ন ডলারে পৌঁছেছে। অনেক পোশাক শিল্প বন্ধ হয়ে গেছে। ডলারের অভাবে বাজারে প্রয়োজনীয় ওষুধ সময়মতো পাওয়া যাচ্ছে না। সব মিলিয়ে দেশে এখন বিশৃঙ্খল অবস্থা।

এলডিপি সভাপতি সরকারের উদ্দেশে বলেন, এখনও সময় আছে, দয়া করে সৎ, যোগ্য, পরীক্ষিত, দেশপ্রেমিক নেতাদের হাতে ক্ষমতা হস্তান্তর করুন এবং প্রস্থান করুন, তাহলেই দেশের মঙ্গল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *