“নাবিকরা সবাই ভালো আছেন, খাবারের কোনো সমস্যা নেই”

0

পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ বলেন, সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি নাগরিকরা ভালো আছেন। । শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইতিমধ্যে সোমালিয়ার জলদস্যুদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে এবং তাদের সঙ্গে আলোচনা চলছে। আমরা আশা করি আলোচনার মাধ্যমে আমরা শিগগিরই আমাদের নাবিকদের মুক্ত করতে পারব। জাহাজটিও মুক্ত করতে পারব।

জিম্মি ২৩ বাংলাদেশির খাবারের কোনো সংকট নেই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের সব নাবিক ভালো আছেন, তারা কেবিনে আছেন, খাওয়া-দাওয়ার কোনো সমস্যা নেই। এখন পর্যন্ত নাবিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ করা হয়নি।

মায়ানমার বর্ডার গার্ড ফোর্সের তিনজন সদস্য যারা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে, সে সম্পর্কে হাসান মাহমুদ বলেন, “তিন সেনা অফিসার – একজন সার্জেন্ট, একজন ক্যাপ্টেন এবং একজন সৈনিক – আজ মিয়ানমার থেকে পালিয়ে এসেছে। তারা আমাদের বিজিবি (বর্ডার) হেফাজতে রয়েছে। গার্ড বাংলাদেশ। এর আগে মিয়ানমার সমুদ্রপথে ১৭৭ জন পলাতক বিজিপিকে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিল। আমরা এটা নিয়ে কাজ করছি। আশা করছি খুব শীঘ্রই তাদের ফেরত পাঠানো হবে।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নাগরিক হত্যার ঘটনায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নাগরিক হত্যার ঘটনায় বাংলাদেশ উদ্বিগ্ন। বাংলাদেশ আশা করে, সুষ্ঠু তদন্তের ভিত্তিতে দায়ীদের বিচার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *