‘সাংবাদিকদের কেউ আঁচড় দেয় তার শাস্তি হবে’

0

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান হুঁশিয়ারি দিয়েছেন, উপজেলা পরিষদ নির্বাচনে কেউ সাংবাদিকদের মারধর করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার বিকেলে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আইনশৃঙ্খলা বিষয়ক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন নির্বাচন কমিশনার।

আহসান হাবিব খান বলেন, “উপজেলা পরিষদ নির্বাচনে সকল ভোটার, প্রার্থী, গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এবারের নির্বাচনে কেউ সাংবাদিকদের আঁচড় দিলে তার শাস্তি হবে। ছোটখাটো বিষয়েও ছাড় দেওয়া হবে না।”

আহসান হাবিব খান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, চুরি করলে চোরকে চোর বল, সে যেই হোক না কেন। কমিশন, র‌্যাব-পুলিশ, আনসার-ভিডিপিসহ সব প্রশাসন সাংবাদিকদের পাশে থাকবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের ভূমিকা ছিল অতুলনীয়। যেহেতু আপনি সঠিক তথ্য উপস্থাপন করেছেন, আমরা সেই তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নিয়েছি। স্বচ্ছতা, সততা এবং নির্ভুলতার কোন বিকল্প নেই, যা আপনি বস্তুনিষ্ঠভাবে সঠিক তথ্য সরবরাহ করতে প্রমাণ করেছেন।’

তিনি বলেন, আগের নির্বাচনগুলো মেনে নেওয়া হয়েছে, ওই নির্বাচনে যে ভুলগুলো হয়েছে সেগুলো সংশোধন করে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন আরও সুন্দরভাবে সম্পন্ন করতে চাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার শওকত আলী, পুলিশ কমিশনার জাহিদুল কবির, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসানসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *