সরকার ভিন্নমত প্রকাশের সুযোগ দিচ্ছে না: মঈন খান

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, গণতন্ত্রের জন্য বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু সরকার মুক্তিযুদ্ধের চেতনা থেকে সরে এসে দেশে একদলীয় একচেটিয়া আধিপত্য প্রতিষ্ঠা করেছে। সরকার আজ ভিন্নমত প্রকাশের সুযোগ দিচ্ছে না।

শনিবার রাজধানীর মগবাজারে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা দিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, আমরা আশা করি সরকার গণতন্ত্রে বিশ্বাস করবে। মানুষকে তাদের মতামত প্রকাশের সুযোগ দিন। ভোটের অধিকার ফিরিয়ে দিন। সরকার মুখে যা বলে তা বাস্তবে প্রমাণ করবো।

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকারের বিগত তিনটি নির্বাচনের ইতিহাস দেখুন। দেশের ১২ কোটি ভোটার এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। কিন্তু সরকার জোর করে ক্ষমতায় আছে। সরকারের উচিত জনগণকে ভোটের স্বাধীনতা দেওয়া। আমরা মুক্ত পরিবেশে বাঁচতে চাই। আমি বাক স্বাধীনতা চাই।

‘বিএনপি বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে’ আওয়ামী লীগের অভিযোগ প্রসঙ্গে মঈন খান বলেন, সরকারের অভিযোগ সত্য নয়। বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করলে সারা বছর এসি রুমে বসে সিনেমা দেখত। কিন্তু বিএনপি রাজপথে আন্দোলন করছে, সমাবেশ করছে।সরকারের অভিযোগের কোনো ভিত্তি নেই। ‘

রবিউল ইসলাম নয়নের বাবা আক্কাস শেখ বলেন, “আমার ছেলে আজ ১৫ বছর ধরে বাড়িতে থাকতে পারছে না। আমি আমার ছেলের মুখ দেখতে পাচ্ছি না। কোথায় আছে জানি না। রাজনীতি করার কারণে আমার ছেলেকে দুইবার গুলি করা হয়েছে। নয়নকে একবার গুলি করে মারা গেছে ভেবে পুলিশ মর্গে নিয়ে যায়।নয়নের বিরুদ্ধে আড়াই শতাধিক মামলা হয়েছে।রিমান্ডে নির্যাতন করা হয়েছে।আঙ্গুলের নখ ও পায়ের নখ তুলে ফেলা হয়েছে। বিএনপির রাজনীতি করে এটাই আমার ছেলের অপরাধ।

এসময় নয়নের শাশুড়ি শিরিনা পারভীন ও স্ত্রী শাম্মী আক্তার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *