ইউআইটিএস-এর শরৎকালীন নবীনবরণে ড. হাছান মাহমুদ: “আলোকিত মানুষ গড়ায় ইউআইটিএস অনন্য ভূমিকা পালন করছে”

0

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, বিশিষ্ট শিক্ষাবিদ ড. হাছান মাহ্মুদ, এমপি বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে আরো আধুনিকায়নের জন্য সরকারের গৃহীত পদক্ষেপে অভিযাত্রী হয়ে বিশেষ অবদান রেখে চলেছে সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক ও শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় ইউআইটিএস। আমরা মনে করি, আলোকিত মানুষ গড়ায় ইউআইটিএস অনন্য ভূমিকা পালন করে চলেছে। তিনি নবীনদের উদ্দেশ্যে বলেন, তোমরা অত্যন্ত সৌভাগ্যবান এজন্য যে, একুশে পদকপ্রাপ্ত সুফি মিজানুর রহমানের বিশ্ববিদ্যালয়ের ছাত্র হওয়ার সুযোগ লাভ করেছ। তোমাদের সে সুযোগকে কাজে লাগাতে হবে। সুশিক্ষিত আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সেবায় আত্মনিয়োগ করতে হবে। একশ টাকার সামান্য চাকুরীজীবী থেকে শিল্পপতি হওয়া সত্ত্বেও নিরহংকার সুফি মিজানুর রহমানের আদর্শকে ধারণ করে শিক্ষার্থীদের অন্যান্যদের চেয়ে অপেক্ষাকৃত ভালো পোশাক পড়ে বিত্ত প্রদর্শন না করার পরামর্শ প্রদান করেন তিনি। তিনি আরো বলেন, তোমাদের নিয়ে তোমাদের অভিভাবকের অনেক স্বপ্ন। তোমাদের সে স্বপ্নের সাথে প্রচেষ্টাকে য্ক্তু করতে হবে। সবার স্বপ্ন বাস্তবের ঠিকানায় পৌঁছে যাক, সেই প্রত্যাশা ও প্রার্থনা করেন তিনি। অদ্য ১১ ডিসেম্বর ২০২১ খ্রি. শনিবার, সকাল ১০.৩০টায় রাজধানীর বারিধারা সংলগ্ন ভাটারা থানাধীন মধ্য-নয়ানগরস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী, ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ঢাকাস্থ তুরস্কের মান্যবর রাষ্ট্রদূত জনাব মুস্তাফা ওসমান তুরান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও ইউআইটিএস বিওটির সম্মানিত সদস্য এবং পিএইচপি ফ্যামিলির পরিচালক জনাব মোহাম্মদ আমির হোসেন সোহেল। আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, সুপ্রীমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিক এবং অনুষ্ঠানের আহ্বায়ক ও লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন মিসেস সৈয়দা আফসানা ফেরদৌসী। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ।
বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। নবীনবরণের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করে দেশের জনপ্রিয় ব্যান্ড দল “নগর বাউল”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *