মরক্কোকে হারিয়ে ‘সান্ত্বনার’ তৃতীয় স্থান ক্রোয়েশিয়া

0

‘অমানবিক’ ম্যাচ। ফাইনালে খেলার স্বপ্ন হারিয়ে খেলোয়াড় ও ভক্তদের হৃদয়ে রক্তক্ষরণ হওয়া স্বাভাবিক। মাঠে নামার জন্য মানসিকভাবে প্রস্তুত হওয়া যেমন কঠিন, অনুপ্রাণিত হওয়াও কঠিন। যদিও ফিফার নিয়ম। তৃতীয় স্থানের ম্যাচ খেলা হবে।

শনিবার সেই ম্যাচে ২-১ গোলে হেরেছে বিশ্বকাপের সেমিফাইনাল খেলা মরক্কো। গত বছরের রানার্সআপ ক্রোয়েশিয়া তৃতীয় স্থান অধিকার করে।

তৃতীয় স্থানের লড়াইয়ে দুই দল সমানে লড়েছে। ম্যাচের ৭ মিনিটে দুর্দান্ত হেডারে গোল করে দলকে এগিয়ে দেন ক্রোয়েশিয়ান সেন্ট্রাল ডিফেন্ডার জোসকো গার্দিওল। কিন্তু সেই মুহূর্তে লিড হারান মদ্রিচ-পেরিসিক।

ম্যাচের নবম মিনিটে গোল করেন মরক্কোর আশরাফ দারি। হেড থেকে গোলও করেন তিনি। আফ্রিকান দলের নেওয়া ফ্রি কিক ক্রোয়েশিয়ান খেলোয়াড়ের নেতৃত্বে থাকলেও বিপদ কাটতে পারেনি।

শুরুতেই গোলের লড়াই শুরু হয় দুই দলের মধ্যে। ফ্রান্সের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলা মরক্কোও এই ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল। ক্রোয়াটদের সঙ্গে প্রথমার্ধে বল ও গোলের দারুণ লড়াই করে তারা। কিন্তু প্রথমার্ধে দ্বিতীয় গোলের দেখা পায় ইউরোপের প্রতিনিধি ক্রোয়েশিয়া।

ম্যাচের ৪২তম মিনিটে গোল করেন মিসলাভ ওরসিক। তার দুর্দান্ত গোলে সহায়তা করেন লিভাজা। সেই গোল শোধ করতে দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়ায় মরক্কোর খেলোয়াড়রা।

ওয়ালিদ রেগরাগুইয়ের দল ৪৯ শতাংশ বল ধরে রেখেছিল ক্রোয়াটদের সঙ্গে। গোলে দুটি ভালো শটও নেন। একটি ভাল পাঁচ আক্রমণ এবং বাইরে শট নেয়. সমানতালে গোল করতে পারেনি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *