ওএমএস চালের জন্য লাইনে অপেক্ষমান নারীর মৃত্যু

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে ওএমএস থেকে চাল কিনতে লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। সীতাকুণ্ড পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে সকাল ৯টায় চাল বিক্রি শুরু হওয়ার কথা রয়েছে। মানুষ ঘণ্টাখানেক আগে থেকেই লাইনে দাঁড়াতে শুরু করে এবং অপেক্ষার চাপ বাড়তে থাকে। অন্য অনেকের মতো, শিখা মালাকার (৩৮) সকাল ৮ টার দিকে লাইনে দাঁড়িয়েছিলেন। একপর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। লোকজন তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড পৌর কাউন্সিলর হারাধন চৌধুরী বাবু গৃহবধূর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। প্রাণ হারিয়েছেন নোয়াখালী জেলার তপন কুমার দাসের স্ত্রী শিখা মালাকার। তারা দীর্ঘদিন ধরে সীতাকুণ্ড পৌরসভার নিচতালুক এলাকায় বসবাস করছেন। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

ওএমএস চালের ডিলার গোলাম রব্বানী বলেন, সোমবার সকাল ৯টা থেকে আমরা বিক্রি শুরু করি। সকাল থেকেই ভিড় জমাতে শুরু করেন সাধারণ মানুষ। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার কারণে অসুস্থ হয়ে পড়েন ওই নারী।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, ‘হাসপাতালে আনার আগেই ওই নারীর মৃত্যু হয়। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সীতাকুণ্ড উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, ওএমএস থেকে চাল কিনতে এসে এক নারী অজ্ঞান হয়ে পড়লে উপস্থিত লোকজন তাকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডাঃ নুর উদ্দিন রাশেদ জানান, সোমবার সকাল ৯টা ৫ মিনিটে শিখা মালাকারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে তার মৃত্যু হয়। স্ট্রোক করে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

চিকিৎসক জানিয়েছেন, মৃত শিখা মালাকারের শরীরে ধাক্কা বা মারধরের কোনও চিহ্ন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *