ভারতের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ

0

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে শক্তিশালী ভারতের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত আত্মবিশ্বাসী বাংলাদেশ। মালদ্বীপের রাজধানী মালার জাতীয় স্টেডিয়ামে আজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৫ টায় টেলিভিশন চ্যানেল টি স্পোর্টসে সরাসরি সম্প্রচার করা হবে।

বাংলাদেশ দলের নতুন অন্তর্বর্তীকালীন কোচ অস্কার ব্রুজন এই ম্যাচের আগে অতীতের পরিসংখ্যান উন্নত করার দিকে মনোনিবেশ করেছেন। হেড-টু-হেড রেকর্ডে নীল সবুজের পিছনে রয়েছে লাল সবুজ। দুটি জয় ও ১২ টি ড্রয়ের বিপক্ষে বাংলাদেশ ভারতীয়দের কাছে ১৬ টি ম্যাচ হেরেছে।

গত শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে জিতেছে। এর সঙ্গে জামাল ভূঁইয়ার দল টানা সাত ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড থেকে বেরিয়ে এসেছে। এই জয় ভারতের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে বাড়তি উৎসাহ যোগাবে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচে জয়ের নায়ক তপু বর্মন। শুক্রবার পেনাল্টি স্পট থেকে একমাত্র জয়সূচক গোলটি করেন তিনি। এভাবেই খরা কাটিয়ে উঠল বাংলাদেশ। প্রধান কোচ অস্কার ব্রুজন ভারতের বিপক্ষে আসন্ন গুরুত্বপূর্ণ ম্যাচে তপু বর্মণের কাছ থেকে একই পারফরম্যান্স আশা করছেন।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রধান কোচ ব্রুজন বলেন, ফিফা র র‌্যাংকিয়ে ভারত ফেভারিট। তারা উপমহাদেশের সেরা লিগের আয়োজকও। দলে কিছু ভালো খেলোয়াড় আছে। বাংলাদেশও একটি শক্তিশালী দল। আমরা এখানে ভালো কিছু অর্জন করতে এসেছি। আমাদের ছেলেরা এই ম্যাচে তাদের মুখোমুখি হতে প্রস্তুত। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, শুধুমাত্র যারা ফুটবলে নির্ধারিত দিনে ভালো খেলে তারাই জেতার সুযোগ পাবে। আমাদের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আছে। তাই জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। ‘

ভারতের বিপক্ষে জয়ের প্রত্যাশা করে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, আমরা জিততে চাই। আমি বিজয় ছাড়া আর কিছু ভাবছি না। ‘

সুনীল বলেন, আমার কাছে প্রতিটি ম্যাচই যুদ্ধের মতো। তাই আমাদের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করতে হবে। আমাদের শতভাগ ধ্বংস করতে হবে। কোন ম্যাচই সহজ নয়।

যাইহোক, ভারতীয় অধিনায়ক নতুন কোচ অস্কার ব্রুজানের অধীনে নতুন বাংলাদেশ সম্পর্কে ভালোভাবেই জানেন। প্রতিপক্ষকে সম্মান জানিয়ে তিনি বলেন, এই ম্যাচটি কঠিন লড়াই হতে পারে।

বাংলাদেশ দল:

আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, কাজী তারিক রহমান, বিপ্লু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, জামাল ভূঁইয়া শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, রেজাউল করিম, রাকিব হোসেন, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ হৃদয় এবং সুমন রেজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *