এবার চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের রোলার চাপায় এক শিশুর মৃত্যু

0

এবার চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কাজ করতে গিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে আকবরশাহ থানার শহীদ লেন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু আরাফাত রিপন ও নার্গিসের ছেলে।

এ ঘটনায় পুলিশ রোলার চালক আব্দুল মবিন ও খননকারী চালক কাউসারকে আটক করেছে। এর আগে গত ১৭ মার্চ জলাবদ্ধতা নিরসনে কাজ করার সময় লোহার দণ্ড পড়ে এক রিকশাচালক নিহত হন। প্রকল্প এলাকায় একের পর এক মৃত্যুর ঘটনা ঘটলেও নাগরিকদের নিরাপত্তায় কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রকল্পের আওতায় আকবরশাহ থানার শহীদ লেইন এলাকায় খালটি প্রশস্ত করার কাজ চলছে। প্রকল্প এলাকায় নির্মাণসামগ্রী নিয়ে যাওয়ার জন্য রোলার দিয়ে রাস্তা সমতল করার কাজ চলছিল। নিচে দাঁড়িয়ে ছিলেন রোলার চালক আবদুল মবিন।

খননকারী চালক কাউসার রোলারটি চালাচ্ছিলেন। এ সময় শিশুটি রোলারের নিচে পিষ্ট হয়ে মারা যায়। স্থানীয়রা রোলার ও এক্সক্যাভেটর চালককে আটক করে পুলিশে খবর দেয়। স্থানীয়রা জানান, ওই সময় প্রকল্প এলাকায় কোনো নিরাপত্তা ছিল না। কাজটি করছিল ঠিকাদারি প্রতিষ্ঠান সিপিডিএল।

আকবরশাহ থানার ওসি ওয়ালী উদ্দিন আকবর  বলেন, শিশুর মৃত্যুর ঘটনায় রোলার ও এক্সক্যাভেটর চালককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা চলছে।

এ বিষয়ে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ আলীকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামসকে ফোন করা হলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।

প্রসঙ্গত, নগরীর জলাবদ্ধতা নিরসনে ৫ হাজার কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *