পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

0

বান্দরবানে সশস্ত্র হামলা ও ব্যাংক ডাকাতির পর পরিস্থিতি বর্তমানে থমকে আছে। সেখানে সার্বিক পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার তিনি ঢাকা থেকে হেলিকপ্টারে করে বান্দরবান যাবেন। আজ শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু এ তথ্য জানান।

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গোষ্ঠী আবারও পার্বত্য জেলা বান্দরবানের পাহাড়ি এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। সন্ত্রাস ও লুটপাটের কারণে পাহাড়ি জনগোষ্ঠী আতঙ্কে রয়েছে। এমন পরিস্থিতিতে বান্দরবানের রুমাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন মন্ত্রী।

এলাকা পরিদর্শনকালে তিনি বান্দরবানের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। শনিবার বিকেলে বান্দরবান সার্কিট হাউসে মতবিনিময় শেষে তিনি ঢাকার উদ্দেশে রওনা হবেন। ঢাকা থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে থাকবেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

এ দিকে বান্দরবানে সোনালী ব্যাংকের রুমা শাখার ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে অপহরণের ৪৮ ঘণ্টা পর উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানায়, ব্যাংক ম্যানেজারকে নিরাপদে উদ্ধার করতে সদস্যরা কোনো ঝুঁকি নেননি। গোয়েন্দা অভিযানের একাধিক কৌশল অবলম্বন করে তাকে উদ্ধার করা হয়।

শুক্রবার সকাল ১১টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে ব্যাংক ম্যানেজারকে উদ্ধারের পর সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বান্দরবান জেলায় বেশ কয়েকটি আঞ্চলিক সংগঠন রয়েছে। এই ঘটনাটি KNAP এর সশস্ত্র সদস্যরা তাদের শ্রেষ্ঠত্ব, তাদের উত্তরসূরিদের অনুপ্রেরণা এবং তাদের সহকর্মীদের সক্ষমতা বিশ্বকে দেখানোর জন্য করেছে। তবে সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *