দিনে দুপুরে থানচির দুই ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে

0

বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে লুটপাট করেছে একদল ডাকাত। রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতির ২৪ ঘণ্টার মধ্যে থানচির দুই ব্যাংকে ডাকাতি হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে থানচির বাজার এলাকায় সোনালী ও কৃষি ব্যাংক শাখায় ডাকাতির ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন থানচি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১১টার দিকে থানচি বাজার ঘিরে ফেলে ডাকাতরা।

তারা ব্যাংক ও আশপাশের এলাকায় অস্ত্রের মুখে সবার কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর তারা দুই ব্যাংকে প্রবেশ করে। এ ঘটনার পর থেকে জনমনে আতঙ্ক বিরাজ করছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন জানান, সকালে উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে পৃথকভাবে একদল সশস্ত্র সন্ত্রাসী হামলা চালায়। এ সময় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের জিম্মি করে সেনালী ব্যাংকের ১৫ লাখ ও কৃষি ব্যাংকের ২ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

ঘটনার সময় থানচি বাজারে উপস্থিত একাধিক ব্যক্তি জানান, বাজারের পাশের সাঙ্গু ব্রিজ এলাকায় ১৫ থেকে ২০ জন ডাকাত অস্ত্র নিয়ে পাহারা দিচ্ছিল। একই সঙ্গে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে প্রবেশ করেন অন্তত ২০ জন। তারা প্রায় একই সময়ে লুটপাট করে চলে যায়। ঘটনার সময় ব্যাংকের সামনে বেশ কয়েকজন পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন। সশস্ত্র ডাকাতরা বাজারে ঢুকলে পুলিশ ও আনসার সদস্যরা পালিয়ে যায়। তবে বর্তমানে উপজেলায় পুলিশ ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *