গাজাবাসীর জন্য ত্রাণ পাঠাল বাংলাদেশসহ  ৯ দেশ

0

পবিত্র রমজান মাস উপলক্ষে ফিলিস্তিনের গাজা উপত্যকার বাসিন্দাদের জন্য বাংলাদেশসহ বিশ্বের ৯টি দেশ থেকে সহায়তা হিসেবে ২ হাজার টন খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠানো হয়েছে। মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত প্রতিষ্ঠান আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউসের মাধ্যমে এই সাহায্য পাঠানো হয়েছে।

আল-আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউস এক বিবৃতিতে বলেছে যে গত ৭ অক্টোবর গাজা উপত্যকায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এই চালানটি সবচেয়ে বড়।

বাংলাদেশ ছাড়াও এই চালানে ইন্দোনেশিয়া, ভারত, যুক্তরাজ্য, সৌদি আরব, ফ্রান্স, চীন, কানাডা ও জার্মানিসহ আটটি দেশের সহায়তা অন্তর্ভুক্ত করা হয়েছে।

আল-আজহার জাকাত এবং দাতব্য সংস্থার মুখপাত্র আবদেল-আলিম কাশতা মিশরীয় বলেন যে ত্রাণ সামগ্রী বহনকারী ট্রাকগুলি মিশরের উত্তর সিনাই থেকে রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে গাজায় প্রবেশ করবে।

তিনি বলেন, আল-আজহার জাকাত ও দাতব্য ৭ অক্টোবর গাজায় যুদ্ধ বাধার পর থেকে রমজানের শুরু পর্যন্ত মোট ৪.০০০টন ত্রাণ সামগ্রী এবং মানবিক সহায়তা পাঠিয়েছে।

সর্বশেষ ত্রাণ পাঠানো হয় গত ডিসেম্বরে। তবে এ পর্যন্ত যে ত্রাণ বহর সেখানে প্রবেশ করেছে তার মধ্যে এই বহরটিই সবচেয়ে বড়। মোট ৮০টি দেশের অনুদানের ভিত্তিতে বহরটি সংগঠিত হয়। নয়টি দেশ সবচেয়ে বেশি অবদান রেখেছে: ইন্দোনেশিয়া, ভারত, বাংলাদেশ, যুক্তরাজ্য, সৌদি আরব, ফ্রান্স, চীন, কানাডা এবং জার্মানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *