সুন্নতে খৎনা করাতে গিয়ে আরও এক শিশুর মৃত্যু

0

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে খতনা করাতে গিয়ে এক শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই সেন্টারটি তালাবদ্ধ করে সিলগালা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

আহনাফ তাহমিন আয়হাম (১০) নামের ওই শিশুটিকে মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে ভর্তি ছিল। শিশুটি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর মালিবাগ জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টার পরিদর্শনে গেলে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) সাংবাদিকদের এ তথ্য জানান। আবু হোসেন মোঃ মঈনুল আহসান।

গতকাল রাতে ওই মেডিকেল সেন্টারের দুই চিকিৎসককে হাতিরঝিল থানায় নিয়ে যায় পুলিশ। তবে ঘটনার পরই চম্পট দিয়েছে অভিযুক্ত চিকিৎসক এসএম মুক্তাদির (অর্থোপেডিক ও ট্রমা সার্জন)

এ ঘটনায় জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া আরও দুই চিকিৎসককে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ভুল চিকিৎসায় আইহামের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে নিহত শিশুর পরিবার ও স্বজনরা।

জানা গেছে, মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারের অর্থোপেডিক অ্যান্ড ট্রমা সার্জন ডা. এসএম মুক্তাদিরের তত্ত্বাবধানে মঙ্গলবার রাতে শিশুটির খতনা করাতে আসেন আইহামের বাবা ফখরুল আলম ও মা খায়কুন নাহার চুমকি। রাত আটটার দিকে খতনার জন্য অ্যানেসথেসিয়া দেওয়ার পর আর ঘুম ভাঙেনি আহনাফার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *