ভেনেজুয়েলায় স্বর্ণের খনিতে ধস ২৩ জন নিহত

0

ভেনেজুয়েলায় স্বর্ণের খনিতে ধসে অন্তত ২৩ জন নিহত হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

ঘটনাটি ঘটেছে বুধবার (২২ ফেব্রুয়ারি) মধ্য ভেনিজুয়েলার বলিভার প্রদেশের লা প্যারাগুয়ার একটি খোলা পিট স্বর্ণের খনিতে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মধ্য ভেনিজুয়েলায় বেআইনিভাবে পরিচালিত স্বর্ণের খনিতে মাটির দেয়াল ধসে অন্তত ২৩ জন মারা গেছে, রিপোর্টে বলা হয়েছে। দুর্ঘটনার সময় সেখানে অনেকেই কাজ করছিলেন।

এদিকে, ভেনেজুয়েলার বেসামরিক নিরাপত্তা উপমন্ত্রী কার্লোস পেরেজ আম্পুয়েদা দুর্ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়া এক্স-এ প্রকাশ করেছেন। তিনি ধসে নিহতের সংখ্যাকে ‘বিশাল’ বলে উল্লেখ করেছেন।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে খোলা গর্তের খনিতে অগভীর জলে কাজ করা লোকেদের উপর ধীরে ধীরে পৃথিবীর একটি প্রাচীর ভেঙে পড়ছে। ঘটনার সময় সেখান থেকে অনেকে পালাতে সক্ষম হলেও বেশ কয়েকজন এর নিচে চাপা পড়ে যায়।

বলিভার প্রদেশের সিভিল সিকিউরিটি সেক্রেটারি এডগার কোলিনা রেয়েস বলেছেন, পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সেনাবাহিনী, ফায়ার ব্রিগেড এবং অন্যান্য সংস্থাগুলি “আকাশপথে”। অনুসন্ধানে সহায়তার জন্য কারাকাস থেকে উদ্ধারকারী দলও পাঠানো হচ্ছে। এবং আহতদের রাজধানী সিউদাদ বলিভারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *