ভোর হতেই ইসরায়েলি হামলায় ৪০ জন প্রাণ ঝরল

0

বৃহস্পতিবার ভোররাতে ইসরায়েলের বোমা হামলায় ৪০ ফিলিস্তিনি প্রাণ হারায়। প্রত্যক্ষদর্শী ও চিকিৎসা সূত্রে এ তথ্য জানা গেছে। গাজা উপত্যকায় হামাস-ইসরায়েল যুদ্ধের ১৩তম দিনে এই হামলার ঘটনা ঘটে।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, গাজা শহরের দক্ষিণে খান ইউনুসের একটি বাড়িতে জঙ্গিদের বিমান হামলায় সাত শিশুসহ নয়জন নিহত হয়েছেন।

দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ শহরে ইসরায়েলি বিমান হামলায় ৩০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ছাড়া আরও অনেকে আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। রাফাহ শহরের তাল আল-সুলতান এলাকার একটি বাড়িতেও ইসরায়েলি যুদ্ধবিমান হামলা চালায়। এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মধ্য গাজার নুসিরাত শরণার্থী শিবিরে বিমান হামলায় একজন ফিলিস্তিনি শিশু নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

ফিলিস্তিনি হাসপাতাল সূত্রে জানা গেছে, খান ইউনুসের পশ্চিমে ইসরায়েলি বিমান হামলায় আরেক শিশু নিহত হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে মধ্য গাজার আল-আহলি আরব হাসপাতালে বোমাবর্ষণ করে ইসরাইল। ওই হামলায় ৪৭১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩১৪ জন।

তবে হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় অন্তত ৫০০ মানুষ নিহত হয়েছে। আর সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র নিহতের সংখ্যা প্রায় ৩০০ বলে জানিয়েছেন। এই ঘটনার পর ফিলিস্তিনি প্রেসিডেন্ট তিন দিনের শোক ঘোষণা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *