শিক্ষকদের অনশন স্থগিত, বুধবার ক্লাসরুমে ফিরবেন

0

মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের আশ্বাসে অনশন স্থগিত করেন আন্দোলনরত শিক্ষকরা। আগামীকাল বুধবার থেকে শিক্ষকরা ক্লাসে ফিরছেন।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সন্ধ্যায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ারের আমন্ত্রণে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে যান শিক্ষক নেতারা। রাত ৮টার দিকে তারা বৈঠকে বসেন। বৈঠকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক উপকমিটির নেতারা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

সভা শেষে অধ্যক্ষ শেখ কাউছার বলেন, আমাদের প্রধান দাবি ছিল সরকারি-বেসরকারি বিদ্যালয়ের বৈষম্য দূর করা। আজকের বৈঠকে সরকারি ও বেসরকারি বিদ্যালয়ের বৈষম্য দূর করার বিষয়ে সবাই একমত হয়েছেন। জাতীয়করণের দাবিতে সরকার যে দুটি কমিটি গঠন করেছে তাতে শিক্ষক প্রতিনিধি থাকবেন বলে জানা গেছে। এটা আমাদের জন্য ভালো খবর। কমিটিতে শিক্ষক প্রতিনিধি থাকা মানেই জাতীয়করণের কাজ এগিয়ে যাবে।

শিক্ষক নেতা কাওসার আহমেদ আরও বলেন, বৈঠকে যারা উপস্থিত ছিলেন তারা আমাদের বলেছেন, জাতীয়করণে কত টাকা ব্যয় হবে তা তথ্য কমিটি প্রধানমন্ত্রীকে জানাবে। এরপর তিনি জাতীয়করণের ঘোষণা দেবেন। আমরা এতে সন্তুষ্ট। কর্তৃপক্ষের এমন আশ্বাসে আমরা আমাদের আন্দোলন ও অনশন স্থগিত করার ঘোষণা দিচ্ছি। আগামীকাল বুধবার থেকে শিক্ষকরা ক্লাসরুমে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *