ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে ৪২টি ফাউল

0

আর্জেন্টিনার সান জুয়ানে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্ব গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। ড্রয়ের ফলে আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে অন্য ম্যাচের দিকে তাকাতে হচ্ছে। দক্ষিণ আমেরিকার আরেকটি বিশ্বকাপ বাছাইপর্বে চিলিকে ০-২ গোলে হারিয়েছে ইকুয়েডর। চিলিকে হারিয়ে লাতিন অঞ্চলে দ্বিতীয় দল হিসেবে নিশ্চিত হয়েছে আর্জেন্টিনা।

৯০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায়নি। তবে সব মিলিয়ে ৪২টি ফাউল হয়েছে। দুই দলই সমান ২১টি ফাউল করেছে। আর্জেন্টিনা পেয়েছে ৪টি এবং ব্রাজিল পেয়েছে ৩টি হলুদ কার্ড।

ঘরের মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে আর্জেন্টিনা। প্রথম দশ মিনিটেই এগিয়ে ছিলেন লিওনেল মেসি। তবে প্রথমার্ধে বল দখলে পিছিয়ে থাকা ব্রাজিল নিজেদের গুছিয়ে নেয়। দুই দলই সুযোগ কাজে লাগাতে পারেনি। ফলে সুপার ক্লাসিকোর প্রথমার্ধ গোলশূন্য শেষ হয়।

দ্বিতীয়ার্ধেও ছবিটা বদলায়নি। ৬০ মিনিটেই গোল পেতে পারত ব্রাজিল। কিন্তু ফ্রেডের শট ক্রসবারের বাইরে চলে যায়। ১০ মিনিট পর ডি-বক্সের ফাঁকে বল পেয়ে গোলরক্ষকের পাশাপাশি শটে হতাশ হন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস।

শেষের দিকে সুযোগ পেলেন মেসি। কিন্তু তার শট গোলরক্ষকের সাথে লেগে যায়। স্বাগতিকদের হতাশ হতে হয়। শেষ পর্যন্ত গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

১৩ ম্যাচে ১১ জয় ও দুটি ড্র নিয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। আট ম্যাচে জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *