মিছিলে এমপির হাতে পিস্তলের ঘটনা তদন্ত করছে পুলিশ

0

চট্টগ্রামের পুলিশ সুপার এসএম শফিউল্লাহ জানান, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী হাতে পিস্তল নিয়ে মিছিলে নেতৃত্ব দেওয়ার বিষয়টি চট্টগ্রামের পুলিশ সুপার এসএম শফিউল্লাহ খতিয়ে দেখছেন।

তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখতে পুলিশের জেলা বিশেষ শাখাকে (ডিএসবি) নির্দেশ দিয়েছি। অস্ত্র বৈধ বা অবৈধ। কেন অস্ত্র নিয়ে মিছিল। ডিএসবি এসব বিষয়ে তদন্ত করে আমাকে অবহিত করবে। এরপর কী আইনি ব্যবস্থা নেওয়া হবে তা বলা যাবে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এর আগে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে তাকে পিস্তল হাতে দেখা যায়। বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ এ মিছিলের আয়োজন করে।

‘মোস্তাফিজুর রহমান এমপি’ নামের একটি ফেসবুক আইডিতে বিক্ষোভ মিছিলের একটি ভিডিও পোস্ট করা হয়েছে। দেখা যায়, আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার নিয়ে মিছিল করছেন। ব্যানারের সামনে রয়েছেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। একপর্যায়ে ব্যাগ থেকে পিস্তল বের করে। তিনি ব্যাগটি বাঁশখালী উপজেলা উলামা লীগের সভাপতি আকতার হোসেনের হাতে তুলে দিয়ে পিস্তল নিয়ে হাঁটা শুরু করেন। মিছিলের সামনে থেকে কয়েকজন পুলিশ লোকজন ও গাড়ি সরিয়ে নেয়।

এ বিষয়ে জানতে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

তবে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া বিএনপি নেতার বিচারের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ চলছে। তবে আওয়ামী লীগ অস্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না। এটা আমাদের আদর্শের পরিপন্থী।

এর আগে নির্বাচনী কর্মকর্তাদের মারধর ও মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে আলোচনায় আসেন এই এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *