চট্টগ্রামে ভূমি সংক্রান্ত সকল সেবা পাওয়া যাবে ১০টি স্টলে

0

আগে ভূমি উন্নয়ন কর (খাজনা) দিতে ভূমি অফিসে যেতে হতো। কিন্তু এখন যেতে হবে না। এখন যে কেউ বাড়ি থেকেই খাজনা দিতে পারবেন। সোমবার চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ভূমি সপ্তাহ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার (সাধারণ) মো. প্রকাশ কান্তি চৌধুরী। চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ভূমি সপ্তাহ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচি ও সেবামূলক কর্মকাণ্ডের বিস্তারিত তুলে ধরেন।

প্রকাশ কান্তি চৌধুরী বলেন, ‘স্মার্ট ল্যান্ড সার্ভিস’ স্লোগানে চট্টগ্রাম জেলাসহ দেশের ১১টি জেলা, ১০৩টি উপজেলা, সার্কেল এবং সব ইউনিয়ন ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ পালিত হচ্ছে। সারাদেশে ২৮ মে পর্যন্ত চলবে উদযাপন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভাগীয় কমিশনারের কার্যালয় ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আগামী ২৭ মে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উপলক্ষে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ভূমি সপ্তাহের ১০টি স্টলের মাধ্যমে সেবাপ্রত্যাশীদের সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

সোমবার বিকেলে নগরীর সদর সার্কেল ভূমি অফিসে বিভাগীয় পর্যায়ে জেলা প্রশাসন চট্টগ্রাম ও সদর সার্কেলের সমন্বয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। এ সময় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ আবু রায়হান দোলন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *