জীবন দিয়ে হলেও সরকারকে বিদায় করা হবে: আমীর খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণ মিছিল থেকে সরকারকে বার্তা দিয়েছে, ‘শেখ হাসিনা চলে যাও’। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। এই বার্তাটি যদি ফ্যাসিবাদী, দখলদার, অবৈধ সরকারগুলি বুঝতে না পারে, তবে তাদের জন্য আরও বড় দুঃসংবাদ অপেক্ষা করছে। জীবন দিয়ে হলেও দুর্নীতিবাজ সরকারকে অপসারণ করা হবে।

মঙ্গলবার বিকেলে নগরীর সাগরিকা মোড়ে স্বৈরাচারী সরকারের পদত্যাগ ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্র ঘোষিত চট্টগ্রাম মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে পদযাত্রাটি সাগরিকা জংশন থেকে শুরু হয়ে সরাইপাড়া মোড় হয়ে পোর্ট কানেক্টিং রোড হয়ে নয়া বাজার মোড়ে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী অংশ নেন।

এ সময় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপির কর্মসূচিতে জনতার জোয়ার দেখে আওয়ামী লীগ আজ অসহায় হয়ে পড়েছে। পুলিশ ছুটছে পেছনে। আর তারা ছুরি, লাঠিসোঁটা নিয়ে শান্তি সমাবেশ করছে। তারা জনগণের সম্পদ রক্ষা করবে।

তিনি বলেন, চট্টলার মানুষ আজ জেগে উঠেছে। বাংলাদেশের সকল মানুষ আজ জেগে উঠেছে। পুলিশি অ্যাকশন, গ্রেপ্তার, খুন, মিথ্যা মামলা, গায়েবি মামলা, গুম, নির্যাতন দিয়ে বাংলাদেশের মানুষের আন্দোলন থামানো যাবে না। যত বেশি হামলা, যত বেশি গ্রেফতার, তত জোরদার আন্দোলন। হামলা বেশি হলে, মামলা বেশি হলে আরও মানুষ রাজপথে আসবে। বাড়াবাড়ি বেশি হলে দেশের মানুষ দ্রুত সিদ্ধান্ত নেবে। ইতিমধ্যেই দেশের জনগণ স্পষ্ট বার্তা দিয়েছে- এই অবৈধ, দখলদার, ফ্যাসিবাদী সরকার চলে গেছে।

আমীর খসরু মাহমুদ বলেছেন, জীবন দিয়ে হলেও দুর্নীতিবাজ সরকারকে অপসারণ করা হবে। নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। তোমরা সবাই রেডি হও। শেষ পর্যন্ত থাকতে হবে। শেষ পর্যন্ত লড়তে হবে। প্রয়োজনে আমরা প্রতিহত করব। জীবন দিয়ে হলেও এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব, আইনের শাসন প্রতিষ্ঠা করব। নিজের জীবন দিয়ে হলেও গণমাধ্যমের স্বাধীনতা ও জীবনের নিরাপত্তা নিশ্চিত করব। এই দেশ থেকে দুর্নীতিবাজদের বের করে দেব।

মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্করের সভাপতিত্বে ও মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও আহ্বায়ক কমিটির সদস্য মঞ্জুর আলম চৌধুরী মঞ্জুরের সভাপতিত্বে পদযাত্রা শুরুর আগে সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *