মেসিকে কোচিং করাতে পেরে ধন্য  স্কালোনি  

0

লিওনেল মেসির পায়ের জাদুতে আবারও বিমোহিত বিশ্ব। মেসি আগের মতো দ্রুত নন, এবং লিও আবার নিজেকে প্রমাণ করলেন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দুর্দান্ত সহায়তা দিয়ে যে মাঠে হাঁটার অভিযোগ ছিল। মৌসুমে সর্বোচ্চ পাঁচ গোল করে গোল্ডেন বুট জিতেছেন তিনি।

মেসি অনেক কিংবদন্তি কোচের অধীনে কাজ করেছেন। পেপ গার্দিওয়ালা, লুইস এনরিক, রোনাল্ড কোয়েম্যানের তুলনায় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি খ্যাতি ও অভিজ্ঞতায় অনেক পিছিয়ে। তবে এরই মধ্যে প্রশংসিত হয়েছেন মাস্টারমাইন্ড কোচ। মেসির প্রশংসাও করেছেন তিনি।

ম্যাচ শেষে স্কালোনি বলেন, “মেসি কি সর্বকালের সেরা? মাঝে মাঝে মনে হয় আমরা, আর্জেন্টাইন হিসেবে, মেসিকে সর্বকালের সেরা বলে দাবি করতে পারি।” সেরা বিচার করা কিছু স্বার্থপরতা দেখায়. তবে মেসি যে সর্বকালের সেরা তাতে আমার কোনো সন্দেহ নেই।

মেসির কোচিং প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এর আগেও অনেকবার বলেছি যে তাকে কোচিং করাতে পেরে আমি এবং আমার কোচিং স্টাফ ধন্য। তার সঙ্গে অনুশীলন করে ধন্য দলের বাকিরা। এটি সম্পর্কে উত্তেজিত হওয়ার মতো বিষয়, কারণ আপনি যখনই তাকে অনুশীলন করেন তখন আপনি নতুন কিছু শিখেন। তার সতীর্থদের জন্য এবং যারা তাকে দেখছেন তাদের জন্য একটি শেখার সুযোগ।

মেসির সামনে এখন বিশ্ব জয়ের সুযোগ। বিশ্বকাপ ছাড়া ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছেন তিনি। ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে খেলেও শিরোপা জিততে পারেননি মেসি। এবার গত বিশ্বকাপে সেই অধরা শিরোপা ছোঁয়ার পালা তার। রোববারের ম্যাচটিই হবে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ বলেও জানিয়েছেন মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *