রংপুরে কার্ডে স্বাক্ষর নিয়ে টিসিবির ট্রাক উধাও, সড়ক অবরোধ

0

ভুক্তভোগীরা টিসিবির পারিবারিক কার্ডে স্বাক্ষর নিয়ে পন্য না দিয়ে চলে যায়। রোববার নগরীর ২৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ সময় শাপলা চত্বর থেকে স্টেশন রোড আলমনগর পর্যন্ত সড়ক অবরোধ করে প্রায় তিন ঘণ্টা বিক্ষোভ করেন গ্রাহকরা। ডিলার ও কাউন্সিলরদের যোগসাজশে পণ্য আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ তাদের।

কার্ডধারীরা জানান, রোববার ওয়ার্ডের তিনটি স্থানে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য দেওয়ার কথা ছিল টিসিবির। সকাল ৮টা থেকে তারা ঘোরাপীর মাজার পয়েন্টে মালামাল নিতে লাইনে দাঁড়ান। এই পয়েন্টে আসা ট্রাকগুলিতে অনেক পণ্য ছিল। কিন্তু ডিলাররা যোগসাজশ করে কার্ডে সই না করেই ট্রাকটিকে অন্য জায়গায় সরিয়ে নেয়। পরে দুপুর ১২টার দিকে একই ট্রাক ফিরে আসলে ট্রাকে পণ্য ছিল খুবই কম। পণ্য না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন গ্রাহকরা। তারা আরও জানান, ব্যাপক হট্টগোল শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা ঘটনাস্থলে উপস্থিত হয়ে কার্ডধারীদের পণ্য দেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন।

মাহমুদ হাসান মৃধা জানান, ওই ওয়ার্ডের ৩ হাজার ৩১৮ পরিবারের কার্ডধারীর জন্য মাহবুব ট্রেডার্স, মৌসুমী ট্রেডার্স ও ন্যাশনাল ইঞ্জিনিয়ারিং নামের তিনটি প্রতিষ্ঠানের ডিলারকে পণ্য বরাদ্দ দেওয়া হয়েছে। ডিলার সঠিকভাবে পণ্য বিক্রি করতে না পারায় কিছু কার্ডধারী পণ্য পাননি। এর মধ্যে ডিলার এবং ট্যাগ অফিসারের অবহেলা অন্তর্ভুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *