শনিবারও বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু হচ্ছে না

0

দুই মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘোষণা করেন যে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার থেকে বিদেশীদের জন্য করোনা পরীক্ষা শুরু হবে। বিমানবন্দর কর্তৃপক্ষের মতে, ল্যাব স্থাপনের কাজ শুক্রবার শেষ হয়েছে কিন্তু স্বাস্থ্য বিভাগের টেকনিক্যাল কমিটি অনুমোদন না দেয়ায় শনিবার পরীক্ষা হবে না। অনুমতি পেলে, রবিবার বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের যাত্রীদের দ্রুত করোনা পরীক্ষা শুরু হবে।

এর আগে শনিবার প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ নির্মাণাধীন ল্যাব পরিদর্শন করেন এবং শুক্রবারের মধ্যে কাজ শেষ হবে বলে জানান। শনিবার থেকে পরীক্ষা শুরু হবে। সংযুক্ত আরব আমিরাতে বুকিং করা যাত্রীরা শনিবার তাদের ফ্লাইট যদি যায়  তা হলে পরীক্ষা করতে পারবেন।

সংযুক্ত আরব আমিরাতে প্রতিদিন গড়ে আড়াই থেকে তিন হাজার যাত্রী যাতায়াত করে। মন্ত্রী বলেন, ছয়টি প্রতিষ্ঠান ১২ টি ল্যাব স্থাপন করছে। তারা প্রয়োজনীয় সংখ্যক পরীক্ষা করবে বলে আশা করা হচ্ছে। যদি না হয়, তাহলে পরবর্তীতে কি করণীয় তা ঠিক করা হবে।

অনেক প্রবাসী ছুটিতে এসে চীনা টিকা নিয়েছেন। চীনা ভ্যাকসিন অনেক দেশে স্বীকৃত নয়। ফলস্বরূপ, তাদের কর্মস্থলে ফিরে যেতে হবে এবং অতিরিক্ত খরচে বাধ্যতামূলক পৃথকীকরণ করতে হবে। প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, চীনারা স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি লিখেছিল টিকা দেওয়া বিদেশীদের জন্য বুস্টার ডোজ চেয়ে। তবে এখনো কোন সাড়া পাওয়া যায়নি।

এর আগে বৃহস্পতিবার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর মেশিন স্থাপনের পরিদর্শন করার পর, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও বলেন যে শনিবার থেকে পরীক্ষা করা হবে।

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, আরটি-পিসিআর ল্যাব স্থাপনের কাজ শেষ। সব কিছু ঠিক আছে. এখন শুধুমাত্র যদি স্বাস্থ্য বিভাগের টেকনিক্যাল টিম পরিদর্শন করে অনুমতি দেয় তাহলে আগামীকাল রোববার থেকে পরীক্ষা শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *