পানশিতে তালেবানরা পতাকা উড়াল

0

আফগানিস্তানের একমাত্র পানশি প্রদেশ তালেবানের নিয়ন্ত্রণের বাইরে ছিল। প্রদেশটি তালেবানদের নিয়ন্ত্রণে রয়েছে বলেও দাবি করা হয়। তালেবান সদস্যরা ইতিমধ্যেই সেখানে পতাকা উড়িয়ে দিয়েছে।

তালেবানরা দখল নেওয়ার পর প্রদেশের একটি ভিডিও প্রকাশ করেছে। সোমবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে দেখা যায়, তালেবানদের সশস্ত্র সদস্যরা সেখানে পতাকা উড়ছে।

কিন্তু প্রদেশের তালেবান বিরোধী জাতীয় প্রতিরোধ বাহিনী (এনআরএফ) বলছে অন্য কথা। তারা বলছে তারা গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থান নিয়েছে এবং লড়াই চালিয়ে যাচ্ছে।

এনআরএফ নেতা আহমেদ মাসুদ সামাজিক যোগাযোগ মাধ্যমে আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে একটি অডিও ক্লিপ প্রকাশ করেছেন। তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় তালেবানকে বৈধতা দিচ্ছে।

তালেবানরা পানশির দখল নিয়ে ওই এলাকা নিয়ন্ত্রণের দাবি করেছে। পানশির ছবি তালেবানরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। এতে দেখা যায় তালেবান সদস্যরা পানশিরের গভর্নরের কার্যালয়ের সামনে দাঁড়িয়ে আছে।

তালেবানের মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেছেন, পানশির সর্বশেষ শক্ত ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছে তালেবান। এই বিজয়ের মাধ্যমে আফগানিস্তানকে পুরোপুরি যুদ্ধক্ষেত্র থেকে বের করে আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *