দুবাই যাওয়ার পথে এমভি আবদুল্লাহ

0

বাংলাদেশী জাহাজ এমভি আবদুল্লাহ জিম্মিদের হাত থেকে মুক্ত হয়েছে এবং রবিবার (২১ এপ্রিল) সকালে পারস্য উপসাগরের কাসাব উপকূল অতিক্রম করছে। বাংলাদেশ সময় বিকেল ৪টার দিকে জাহাজটি দুবাইয়ের আল হামরিয়া বন্দরে পৌঁছাবে। জাহাজের অবস্থান নির্ধারণকারী বৈশ্বিক সংস্থা মেরিন ট্রাফিক এ তথ্য জানিয়েছে।

মেরিন ট্রাফিক ডটকম সূত্রে জানা গেছে, এমভি আবদুল্লাহ ওমান সাগর পাড়ি দিয়ে গতরাতে পারস্য উপসাগরে প্রবেশ করেন। জাহাজটি ঘণ্টায় ৯ দশমিক ৩ কিলোমিটার বেগে দুবাইয়ের দিকে যাচ্ছে। জাহাজটির অবস্থান ও গতি অনুযায়ী আজ বাংলাদেশ সময় বিকেল ৪টার মধ্যে দুবাইয়ের আল হামরিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছাবে।

এদিকে মুক্তিপ্রাপ্ত জাহাজের ক্যাপ্টেন ও ২৩ জন নাবিককে স্বাগত জানিয়ে দেশে আনাসহ বিভিন্ন বিষয়ে কথা বলতে শনিবার (২০ এপ্রিল) জাহাজ মালিকদের একটি দল দুবাই গিয়েছেন। তবে নাবিকদের মধ্যে দুজন বিমানে এবং বাকিরা এক মাস পর জাহাজে করে দেশে আসতে পারবেন বলে মালিক সূত্রে জানা গেছে।

জাহাজ মালিক চট্টগ্রামের কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম জানান, এমভি আবদুল্লাহ আগামীকাল (আজ) বিকেলে বহির্নোঙরে প্রবেশ করবেন। পরদিন আল হামরিয়া বন্দরে নোঙর করবেন। কয়লা নিষ্কাশনের পর বিভিন্ন আনুষঙ্গিক কার্যক্রম সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *