ঈদ যাত্রা।শেষ মুহূর্তে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

0

ঈদ যাত্রার শেষ প্রহরে মহাসড়কে গৃহমুখী যাত্রীদের বন্যা নেমে আসে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে।

এবারের ঈদযাত্রায় সোমবার (৮ এপ্রিল) পর্যন্ত মহাসড়কগুলো যানজটমুক্ত ছিল। তবে মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল থেকে দেখা গেছে ভিন্ন চিত্র।

সকালে টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঈদে বাড়ি ফেরা মানুষ।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে টাঙ্গাইল সদরের আশেকপুর বাইপাস থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের সেতু টোল প্লাজা পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়। এর আগে সকালে সেতুর ২২ নম্বর পিলারের কাছে একটি ডাবল ডেকার বাস বিকল হয়ে পড়লে তা উদ্ধারে ৫ মিনিটের জন্য টোল আদায় বন্ধ রাখা হয়। এতে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে।

এদিকে সোমবার সেতুর উপর বাস বিকল,টোল আদায় বন্ধ থাকায় যানবাহনের চাপ বেড়ে যায়। পরে রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ বাড়তে থাকে। যা সকাল থেকে ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটে পরিণত হয়। এমনটাই জানিয়েছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মোঃ সাজেদুর রহমান জানান, মহাসড়কে যানবাহনের চাপ অনেক বেশি। খুব ধীরগতিতে চলছে পরিবহনগুলো। এ ছাড়া সেতুর ওপর একটি বাস নষ্ঠ হওয়ায়  ১০ মিনিট যান চলাচল বন্ধ ছিল। পরিবহনগুলো যাত্রী তুলতে সড়কে দাঁড়িয়ে থাকার কারণে অন্যান্য পরিবহনগুলোও ধীরগতিতে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *