খালেদা জিয়ার ফুসফুস থেকে পানি সরানো হয়েছে

0

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ফুসফুস থেকে পানি সরানো হয়েছে ।বর্তমানে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। সেখানে মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে তার ফুসফুসের পানি বের করা হয়।

আজ খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেডএম জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা প্রতিদিনই খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে পর্যালোচনা সভা করছেন। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকও সেখানে থাকেন। সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়াকে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা।

জাহিদ হোসেন জানান, সাবেক প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়ার পরপরই কিছু পরীক্ষা করা হয়। মেডিকেল বোর্ড পরীক্ষাগুলি পরীক্ষা করে এবং মেডিকেল প্রেসক্রিপশন জারি করে। ম্যাডাম সিসিইউতে আছেন। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে ব্যবস্থা নিচ্ছে।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া লিভার সিরোসিস, বাত, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুসের জটিলতাসহ নানা রোগে ভুগছেন। শনিবার মধ্যরাতে তার অবস্থার অবনতি হলে মেডিকেল বোর্ডের সদস্যরা রাতে তার গুলশানের বাসায় গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করেন। পরে মেডিকেল বোর্ডের পরামর্শে রাতেই তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়। এরপর বেলা ৩টার দিকে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

এর আগে বুধবার খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে খালেদা জিয়ার বাসায় যান, তার কিছু স্বাস্থ্য পরীক্ষা করেন এবং বাসায় চিকিৎসা করেন।

গত বছরের ৯ আগস্ট খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসা শেষে গত ১১ জানুয়ারি গুলশানে নিজ বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *