মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু

0

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে জুড়ীর পূর্ব গোয়ালবাড়ি গ্রামের মখলিশ মিয়ার বাড়িতে বিদ্যুতের তার ছিঁড়ে এ দুর্ঘটনা ঘটে।

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাইনুদ্দিন ও গোয়াল বাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন বাক প্রতিবন্ধী ফয়জুর রহমান (৫২), তার স্ত্রী শিরি বেগম (৪৫), মেয়ে সামিয়া বেগম (১৬), সাদিয়া বেগম (১৩) ও ছেলে সায়েম মিয়া (৮)। এ ঘটনায় সোনিয়া আক্তার নামে ৭ বছরের এক কিশোরী প্রাণে বেঁচে যায়। স্থানীয়রা সোনিয়াকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য মো. এমদাদুল ইসলাম চৌধুরী মাছুম জানান, রাত ৩টার দিকে ঝড়ের সময় তাদের বাড়ি থেকে তিনশত মিটার দূরে বজ্রপাত হয়। বজ্রপাত হলেই বিদ্যুৎ চলে যায়। সেহরি খেয়ে পরিবার ঘুমিয়ে পড়লে ভোর ৫টার দিকে বিদ্যুত আসতেই তাদের ঘরে আগুন লাগে। এসময় বাক প্রতিবন্ধী ফয়জুর রহমান তার পরিবারের সদস্যদের নিয়ে বের হতে দরজা খুলতে যান। দরজায় বিদ্যুতের কারণে প্রতি পাঁচজনের মধ্যে একজন মারা যায়।

ইউপি সদস্য জানান, বজ্রপাতের সঙ্গে সঙ্গে তাদের বাড়ির ওপরের গ্রামের বিদ্যুতের লাইন ভেঙে পড়ে। টিনের ঘর হওয়ায় বিদ্যুতের শর্ট সার্কিট সারা ঘরে ছড়িয়ে পড়ে।

স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন তাদের উদ্ধার করেছে বলেও জানান তিনি। বিকেল ৪টার দিকে জানাজা শেষে তাদের দাফন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *