চার বিমান যাত্রীর কাছ থেকে ২ কেজি সোনার বার  উদ্ধার

0

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা পাচারের সময় ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণের বার ও স্বর্ণালঙ্কারসহ চার যাত্রীকে আটক করা হয়েছে। এনএসআই-কাস্টমস-এপিবিএন তাদের গ্রেপ্তার করে।

গ্রেফতারকৃতরা হলেন, আব্দুল কাদির (৪১), মোঃ জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) ও খোরশেদ আলম (৪২)।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য অনুযায়ী ২১ ফেব্রুয়ারি ভোরে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রীদের নজরদারিতে রাখা হয়েছিল। এনএসআই-এপিবিএন-কাস্টমসের যৌথ অভিযান দল গ্রিন চ্যানেলে অপেক্ষা করছিল। একে একে ফ্লাইটে ওঠার সময় ৪ জন যাত্রীকে থামানো হয়।

তাদের কাছে  স্বর্ণালঙ্কার আছে কিনা জানতে চাইলে তারা কোনো স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। কিন্তু বুদ্ধিমত্তা থাকায় এবং যাত্রীদের আচরণ সন্দেহজনক হওয়ায় অভিযানকারী দল তাদের আরও তল্লাশি করার সিদ্ধান্ত নেয়।

অভিযানে অংশগ্রহণকারী সকল সংস্থার প্রতিনিধিদের সামনে যাত্রীদের আবার তল্লাশি করে বিশেষ পদ্ধতিতে তাদের প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম ভেজা সোনার গুঁড়া, ১১৬ গ্রামের ১টি স্বর্ণের বার ও ৯৪ গ্রাম স্বর্ণের অলংকার পাওয়া যায়। প্রত্যেক যাত্রীর কাছে একই মাপের ওজনের সোনা ছিল এবং প্রত্যেকের কাছে ৫২৬ গ্রাম সোনা পাওয়া যায়।

আটক যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। তাদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *