নিউজিল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়া জয় বাংলাদেশের

0

গেলো বছর প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতেছিল বাংলাদেশ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিজেদের মাটিতে প্রথমবারের মতো কিউইদের বিপক্ষে জয়ের মুখ দেখে টাইগাররা। আজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইতিহাস গড়ার সুযোগ পেল লাল-সবুজের দল।৫ উইকেটে জিতে ইতিহাস গড়ে সিরিজ শুরু করেছে টাইগাররা।

বুধবার (২৭ ডিসেম্বর) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে জিমি নিশামের ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম ২৬ রানে ৩ উইকেট নেন।

নিউজিল্যান্ডের দেওয়া ১৩৫ রানের লক্ষ্য তাড়া করতে ব্যাট করতে নেমে ৮ বল হাতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

১৩৫ রান তাড়া করতে নেমে শুরুতেই ইতিবাচক আভাস দেন রনি তালুকদার। টিম সাউদিকে ছক্কা মেরে শুরু করেন তিনি। তবে খুব আগ্রাসী হওয়ায় ইনিংস টানতে পারেননি। আরেকটি ছয় মারতে গিয়ে সহজ ক্যাচ দেন অ্যাডাম মিলানকে।

টাইগার অধিনায়ক শান্তভাবে বাউন্ডারি টেনে নেন। তার ব্যাট থেকে আসে আরও তিনটি বাউন্ডারি। উড়তে থাকা শান্তা দুর্ঘটনায় ভেঙে পড়ে। জিমি নিশামের শর্ট বলে সহজ বাউন্ডারি পেতেন। শান্ত সময়ে গড় সহজ ক্যাচ। তিনি ১৪ বলে ১৯ রান করে ফেরেন এবং ৩৮ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

চারে সুইপে ইশ সোধি, চারে রিভার্স সুইপ শুরু করেন সৌম্য সরকার। পরিস্থিতি বুঝে খেলছিলেন। বেন সিয়ার্সের বলে দুর্দান্ত একটি চার মারার পর পরের বলে ফ্লিকও একই রান করেন। দ্রুত ডেলিভারি তার স্টাম্প ভেঙে দেয়। লিটনের সঙ্গে ২২ বলে ২৯ রানের জুটি ভাঙেন।

এরপর শেখ মেহেদী হাসানের সঙ্গে জুটি বাঁধেন লিটন। রিভিউতে টিকে থাকার পর শেষ পর্যন্ত বাংলাদেশকে জয় এনে দেন দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। ২৫ বলে ৪০ রানের অবিচ্ছিন্ন জুটি শেষ পর্যন্ত ম্যাচ জিতে প্যাভিলিয়নে ফেরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *