নেইমার-রিচার্ডসনের দাপুটে জয় ব্রাজিলের

0

বিশ্বকাপের আগে পায়ের জাদু দেখিয়েছেন নেইমার-মার্কিনোরা। ঘানার বিপক্ষে একের পর এক আক্রমণে জয় পেয়েছে ব্রাজিল। শুক্রবার রাতে ফ্রান্সের স্টেড ওশেনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘানাকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ম্যাচে দুই গোল করেন রিচার্লিসন। অপর গোলটি করেন পিএসজির ডিফেন্ডার মারকুইনহোস। দুটি গোল এনে দেন নেইমার।

ম্যাচের শুরু থেকেই ঘানাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে আফ্রিকান দেশটি। ম্যাচের নবম মিনিটে গোল করে এগিয়ে নেন মারকুইনহোস। পিএসজির এই ডিফেন্ডার রাফিনহার কর্নারে অনেকটা লাফিয়ে হেডে গোল করেন।

ম্যাচের ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। নেইমারের বাড়ানো ক্রস থেকে দুর্দান্ত শটে গোল করে ঘানার জালে জড়ান তিনি। ব্রাজিলের তিন নম্বর গোলটিও এসেছে নেইমার ও রিচার্লিসনের জুটিতে। এবার বাঁ দিক থেকে নেইমারের ফ্রি-কিক হেড করেন রিচার্লিসন। এ নিয়ে ব্রাজিলের শেষ পাঁচ ম্যাচে তার গোলসংখ্যা ৬টি। জাতীয় দলের জার্সিতে সব মিলেয়ে ১৬টি।

ব্রাজিল ২০১১ সালের পর প্রথমবার ঘানার বিপক্ষে খেলেছে। আফ্রিকার দেশটির বিপক্ষে ব্রাজিল মোট ৫টি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে। কাতারে বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রীতি ম্যাচে আগামী মঙ্গলবার প্যারিসে আরেক আফ্রিকান দেশ তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *