নৌকায় ভোট দিয়েছেন বলে ভিটামাটি রক্ষা হয়েছে: শিক্ষামন্ত্রী

0

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নৌকায় ভোট দেওয়ায় নদীভাঙন থেকে ভিটামাটি রক্ষা পেয়েছে। এখন আর ভয়ে থাকতে হবে না। ১৯৭০ সালে বঙ্গবন্ধুকে ভোট দিয়ে আমরা স্বাধীনতা পেয়েছি। গত ১৫ বছরে শেখ হাসিনার নৌকায় ভোট দিয়ে উন্নয়ন পেয়েছি। আমাদের এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার হানাচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান সায়ালের বাড়ির সামনে পথসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনী এলাকায় নদী ভাঙ্গন ছিল আমাদের বড় সমস্যা। এটি সমাধান করা হয়েছে। তিনি এ আসনে নৌকার জন্য ৩২ বছর এমপি ছিলেন। কিন্তু নৌকায় ভোট দিয়েও এমপি হননি। কিন্তু ওই সময় যারা এমপি হয়েছেন তারা নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণ করেননি। তারা রাস্তাঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসার উন্নয়ন করেনি। যেহেতু তাদের উন্নয়ন হয়নি, তাহলে আমরা নৌকা ছাড়া অন্য কারো কথা বলতে পারি?

মন্ত্রী বলেন, এখন গ্রামের স্কুলগুলো অনেক সুন্দর ও পাকা। ছেলে-মেয়েরা খুব মনোরম পরিবেশে পড়তে ও লিখতে পারে। সবার বাড়ির সামনে পাকা রাস্তা। কাঁচা রাস্তা নেই বললেই চলে। আমাদের মা-বোনেরা আগের চেয়ে অনেক ভালো আছেন। শেখ হাসিনার কারণে দেশে অনেক উন্নয়ন হয়েছে। আমাদের চাঁদপুরেরও অনেক উন্নতি হয়েছে। আমরা উন্নয়ন করতে চাই এবং ভালো থাকতে চাই। আমরা এখন যেমন আছি, আমরা চাই ছেলে ও মেয়েরা ভালো থাকুক।

হানারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান ছায়ালের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসদু পাটোয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *