‘বিদেশিদের সঙ্গে তলে তলে কোনো আপস হয়নি’

0

নির্বাচন নিয়ে বিদেশিদের সঙ্গে কোনো টানাপোড়েন নেই বলে দাবি করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, নির্বাচন নিয়ে বিদেশিদের সঙ্গে কোনো আপস হয়নি। বড় দেশের সঙ্গে আওয়ামী লীগের কোনো টানাপোড়েন নেই।

বুধবার (২৭ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও সংঘাতমুক্ত নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বেশি থাকলেও আন্তর্জাতিক গ্রহণযোগ্যতার প্রশ্নই আসবে না।

তিনি বলেন, ভারত, আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন আমাদের বন্ধু। তারা আমাদের উন্নয়ন সহযোগী। তাদের সঙ্গে আমাদের দীর্ঘদিনের সম্পর্ক। আমেরিকার সাথে আমাদের খুব ভালো সম্পর্ক রয়েছে।

আবদুল মোমেন বলেন, ভারতের সঙ্গে আমাদের সোনালী অধ্যায়। ইউরোপ আমাদের বড় বাজার। যদি তারা আমাদের পছন্দ না করে তবে তারা আমাদের জিনিসপত্র কিনবে না। তারা (মার্কিন) শ্রমের অবস্থার উন্নতি করতে চায়, আমরা স্বাগত জানাই।

তিনি বলেন, আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা বাংলাদেশে গণতন্ত্র ধ্বংস করতে চাই না, সন্ত্রাসবাদ চাই না। এটা আমাদের লক্ষ্য। এটাও পশ্চিমাদের লক্ষ্য। বিএনপি একটি সন্ত্রাসী দল, তাদের কেউ পছন্দ করে না। নেতৃত্বের অবহেলা ও অপরিপক্কতার কারণে তারা অনেকের (বিদেশিদের) সমর্থন হারিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কখনই পশ্চিমাদের চাপ অনুভব করি না। আপনি মিডিয়া আমাদের চাপ দিয়েছেন। আমাদের চাপ আমাদের নিজস্ব চাপ। আমরা নিজেরাই একটি গ্রহণযোগ্য এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের চাপ অনুভব করছি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে আনার ক্ষেত্রে সবচেয়ে বড় চ্যালেঞ্জ , আমরা চাই বেশি বেশি মানুষ ভোট কেন্দ্রে এসে ভোট দিন। কিন্তু বিএনপি আতঙ্ক ছড়াচ্ছে। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। এবারের নির্বাচন কমিশন খুবই শক্তিশালী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *