হেলিকপ্টার বিধ্বস্ত। রাইসি ছাড়াও যারা নিহত হলেন।

0

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়েদ ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি এবং প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম শহীদ হয়েছেন।

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান নিহত হয়েছেন।

ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে যে ইরানের প্রেসিডেন্ট বহনকারী হেলিকপ্টারটি দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে একটি দুর্গম পাহাড়ী এলাকায় ১৫ ঘন্টা অনুসন্ধানের পর পাওয়া গেছে।

একই সময়ে, ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস বা আইআরজিসির প্রধান কমান্ডার হোসেইন সালামি এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, আশেপাশের উদ্ধারকারী দল ঘটনাস্থলে ছুটছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। তাদের পাঠানো ছবি এবং ভিডিওগুলি দেখায় যে, দুঃখজনকভাবে, হেলিকপ্টারের যাত্রীদের কেউ বেঁচে নেই।

আজারবাইজানের সীমান্ত এলাকায় রোববার দুই দেশের যৌথভাবে নির্মিত বাঁধের উদ্বোধন করতে গিয়েছিলেন ইব্রাহিম রাইসি। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্যান্য কর্মকর্তারা তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাব্রিজে ফিরছিলেন।

পথে, প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি পূর্ব আজারবাইজানের জোলফা অঞ্চলের কাছে একটি দুর্গম পাহাড়ে বিধ্বস্ত হয়। বাকি দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছেছে।

হেলিকপ্টারে যারা আরোহী ছিলেন:

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি এবং এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আল-হাশেম হেলিকপ্টারটিতে ছিলেন। তারা আজারবাইজানে একটি জলাধার প্রকল্প উদ্বোধনের পর পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাব্রিজে ফিরছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *