উপজেলা চেয়ারম্যান পদ ছাড়লেন মোতাহের ও মোতালেব।নৌকার মনোনয়ন পেতে আগ্রহী

0

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে পদত্যাগ করেছেন চট্টগ্রামের আরও দুই উপজেলা চেয়ারম্যান। তারা হলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব। তিনি সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতিও।

জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে নৌকা প্রতীক পেতে পদত্যাগ করেছেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। গত ২০ নভেম্বর পারিবারিক ও ব্যক্তিগত কারণ দেখিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। এর আগে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনেছেন। পদত্যাগপত্র জমা দেওয়ার পর তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। ২০ নভেম্বর পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, ছাত্রাবস্থা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে আসছি, পরবর্তীতে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার অনুপ্রেরণায় রাজনীতি করছি।

সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে অংশ নিতে তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন বলে দলীয় একাধিক সূত্রে জানা গেছে। সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস জানান, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি নিয়ম অনুযায়ী জেলা প্রশাসকের কাছে পাঠাই। জেলা প্রশাসক পদত্যাগপত্র মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এর ভিত্তিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপজেলা-১ শাখার উপসচিব মাসুরা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করেন। আমি পদত্যাগপত্র গ্রহণ এবং শূন্যপদ ঘোষণা সংক্রান্ত চিঠিও পেয়েছি। একই সঙ্গে প্যানেল-১ আঞ্জুমান আরাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়ার চিঠিও পাওয়া গেছে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *