ওয়াসার স্থানে অবৈধ নির্মাণ, তদন্তে মন্ত্রণালয়ের টিম

0

চট্টগ্রাম ওয়াসা কর্মচারীদের সংগঠন ‘দ্য ওয়াসা এমপ্লয়িজ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’ দীর্ঘদিন ধরে ওয়াসার জমি দখল করে স্থাপনা নির্মাণ করে আসছে। অবশেষে এসব ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তিন সদস্যের কমিটি। এরই অংশ হিসেবে বুধবার ওয়াসার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে বৈঠক করেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের একটি দল।

জানা যায়, বলিরহাট শহরের ওয়াসার পাম্পের পাশে সাতটি দোকান তৈরি করে ভাড়া দিয়েছেন চট্টগ্রাম ওয়াসার কর্মচারীরা। এছাড়া মনসুরাবাদ পাম্পের পাশে ৫টি দোকান এবং পলিটেকনিক জংশনের পাশে ওয়াসা কলোনীর সামনে ২টি দোকান নির্মাণ করা হয়েছে।

ওয়াসার কর্মচারীদের মধ্যে অনিয়ম দেখতে দুই দিনের সফরে আসা তদন্ত দলে রয়েছেন মন্ত্রণালয়ের অন্য দুই সদস্য, সিনিয়র সহকারী সচিব প্রত্যহ হাসান ও ডিপিএইচইর নির্বাহী প্রকৌশলী বশির আহমেদ।

বুধবার ওয়াসের তদন্ত দল বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে কথা বলার পাশাপাশি বিভিন্ন নথিপত্রও সংগ্রহ করে। বৃহস্পতিবারও তদন্ত চলবে বলে জানান তারা।

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি এসব প্রতিষ্ঠানের কাজ বন্ধে চিঠি দেয় ওয়াসা। কিন্তু কর্মচারীরা চিঠির তোয়াক্কা না করেই কাজ শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *